স্কুলছাত্রী আত্মহত্যার প্ররোচণাকারীদের বিচার দাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

স্কুলছাত্রী আত্মহত্যার প্ররোচণাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ |

ডোমারের জলঢাকায় স্কুলছাত্রী মীম আক্তার টুম্পা (১৪) আত্মহত্যার প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানবন্ধন করেছে শিক্ষার্থীরা।  মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জলঢাকা উপজেলার চিড়া ভিজা গোলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে স্কুলে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। টুম্পা চিড়া ভিজা গোলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণির ছাত্রী ছিলেন।

এসময় মানববন্ধনে বক্তারা টুম্মা আত্মহত্যার কারণ বের করে অপরাধীদের শাস্তির দাবি জানান। আর কোন টুম্মা যেন এভাবে হারিয়ে না যায় তাই  দ্রুত আত্মহত্যার প্ররোচনাকারীদের গ্রেফতার করার দাবি জানান তারা।

 

মানববন্ধনে প্রধান শিক্ষক আল হাসান জায়েদ নওরোজী সোহেল বলেন, সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের শাস্তির আওতায় আনা উচিত। গত ২১ আগস্ট চিড়াভিজা গোলনা গ্রামের মিজানুর রহমানের মেয়ে মীম আক্তার টুম্পার বাড়ীতে বখাটে একই এলাকার মনছুর আলীর ছেলে মো. নুরন্নবী (২১), তার চাচা আজহারুল ইসলামসহ আট থেকে নয়জনের একটি দল প্রবেশ করে অশ্লীল ভাষায় টুম্মাকে গালিগালাজ, মেরে ফেলাসহ তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দেন। বাড়ীর লোকজন এ সময় ট্রিপল নাইন নম্বরে ফোন করে সাহায্য চায়। পরে পুলিশ ঘটনাস্থলে আসলে বখাটে নুরন্নবীরা এলাকা ত্যাগ করে পালিয়ে যায়। পুলিশ যাওয়ার পরে নুরন্নবী ও তার চাচাসহ আরও বেশকিছু লোকজন বাড়ীর পিছন দিক দিয়ে টুম্মাদের বাড়ীতে প্রবেশ করে তাদের হুমকি দেয়। এদিকে বিকেলে টুম্মা অশ্লীল কথাবার্তা সহ্য করতে না পেরে ঘরে ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। 

টুম্পার বাবা মিজানুর রহমান মানববন্ধনে বলেন, এ ঘটনায় ২২ আগস্ট তিনি বাদী হয়ে জলঢাকা থানায় মামলা করলেও অদ্যাবধি পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি। তিনি টুম্পার আত্মহত্যার প্ররোচনা কারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে - dainik shiksha কিরগিজস্তানে বাংলাদেশি ১২শ’ শিক্ষার্থীর আতঙ্কে দিন কাটছে বিলেত সফরে শিক্ষামন্ত্রী - dainik shiksha বিলেত সফরে শিক্ষামন্ত্রী ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা - dainik shiksha ডলার সংকটে কঠিন হচ্ছে বিদেশে উচ্চশিক্ষা সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন - dainik shiksha সুপাড়ি চুরির সন্দেহে দুই ছাত্রকে নির্যা*তন ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল - dainik shiksha ডক্টরেট ডিগ্রি পেলো বিড়াল নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে - dainik shiksha নামী স্কুলগুলোর ফলে পিছিয়ে পড়ার নেপথ্যে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0085999965667725