স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা : বিচার দাবিতে মোমবাতি প্রজ্বলন - দৈনিকশিক্ষা

স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা : বিচার দাবিতে মোমবাতি প্রজ্বলন

নিজস্ব প্রতিবেদক |
মোমবাতি প্রজ্বলনের মাধ্যমে রাজধানীতে মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় বিচার দাবি করেছে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।
 
নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে মাস্টারমাইন্ডের ছাত্রী ধর্ষণ ও হত্যাসহ সারাদেশে নারী ও শিশুদের ওপর নিযার্তন-নিপীড়নের প্রতিবাদে আয়োজিত এই কর্মসূচিতে সংগঠনের কয়েকশ নেতাকর্মী অংশ নেন।
 
‘স্টপ চিলড্রেন হ্যারাজমেন্ট’, ‘বিকৃত যৌনাচার বন্ধ কর’, ‘মাস্টারমাইন্ডের ছাত্রী হত্যাকারীর বিচার চাই’ ‘জেগে ওঠো, শিশুদের রক্ষা করো’ ইত্যাদি নানা ধরনের বক্তব্য লেখা প্ল্যাকার্ড ও মোমবাতি হাতে দাঁড়িয়ে প্রতিবাদ করেন তারা।
 
কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ছাত্রী ধর্ষণের ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘তার মা কী বলেছেন? বিচার চাওয়ার পর তাদের নিরাপত্তা হুমকির মুখে। এমন ব্যবস্থার মধ্যে দেশ চলতে পারে না।’
 
তিনি বলেন, ‘জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা নেই। তাদের পছন্দ-অপছন্দে তোয়াক্কা সরকার করে না। দাসত্ব গ্রহণ করার জন্য প্রতিবেশীদের খুশি করে ক্ষমতায় থাকাটাই সরকারের একমাত্র লক্ষ্য।’ এই অবস্থা থেকে উত্তরণে সকলকে সোচ্চার হয়ে প্রতিবাদ জানানোর আহ্বান জানান তিনি।
 
বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
 
কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, বিলকিস ইসলাম, ফরিদা ইয়াসমীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
গত ৭ জানুয়ারি রাজধানীর কলাবাগানে বন্ধু তানভীর ইফতেখার দিহানের বাসায় গিয়ে ধর্ষণের শিকার হন ওই ছাত্রী। পরে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা করেন।
শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038468837738037