স্কুলের নতুন ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দিল এলাকাবাসী - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুলের নতুন ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দিল এলাকাবাসী

যশোর প্রতিনিধি |

যশোরের নতুন খয়ের তলা মাধ্যমিক বিদ্যালয়ে ৮৫ লাখ টাকা ব্যয়ে নতুন ভবন নির্মাণ কাজ শুরু করা নিয়ে বিপাকে পড়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। গত সোমবার বিদ্যালয়ের মাঠে পশ্চিম পাশে ভিত করার জন্য মাটি খোঁড়াখুড়ি করে কাজ শুরু করা হলেও মঙ্গলবার (২ জুন) এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছে। এলাকাবাসীর অভিযোগ, আশেপাশে আর খেলার মাঠ না থাকায় স্কুল মাঠে ভবন নির্মাণের বিরোধিতা করা হচ্ছে।

তবে, বুধবার ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে ভবন নির্মাণ কাজ শুরু করার সিদ্ধান্ত নেয়া হবে বলে দৈনিক শিক্ষা ডটকমকে জানান যশোর জেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি সাইফুজ্জামান পিকুল। প্রয়োজন হলে পরিত্যক্ত ভবন ভেঙ্গে সে জায়গাতে নতুন ভবন নির্মাণ করা হবে বলেও দৈনিক শিক্ষা ডটকমকে নিশ্চিত করেছেন তিনি।

স্কুল কর্তৃপক্ষ দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, নতুন খয়ের তলা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান দুইতলা ভবন দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বিদ্যালয় কর্তৃপক্ষ অনেক চেষ্টার পরে এক মাস আগে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে বিদ্যালয়ের চারতলা ফাউন্ডেশনের একতলা ভবন নির্মাণ কাজের অনুমতি দিয়েছে। এ কাজ পেয়েছে যশোরের ফারুক আহমেদ কচি নামে এক ঠিকাদার। তিনি সোমবার নতুন ভবন নির্মাণের জন্য মাঠের পশ্চিম পাশে ভিত করার জন্য খনন করলে এলাকাবাসী কাজ বন্ধ করে দিয়েছে। 

এলাকাবাসীর অভিযোগ করে দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, যশোর পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের ছেলেদের একটাই খেলার মাঠ হচ্ছে নতুর খয়েরতলা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ। সেখানে ভবন নির্মাণ করলে স্থানীয় শিশু-কিশোররা বিপাকে পড়বে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য মখলেছুর রহমান দৈনিক শিক্ষা ডটকমকে জানান, আগে এ মাঠটি খেলাধুলার অনুপযোগী ছিল। এলাকাবাসী টাকা খরচ করে মাটি ভরাট দিয়ে মাঠ প্রস্তুত করেছে। এরপর থেকে মাঠে এলাকার ছেলেরা খেলধুলা করে। সেই সাথে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এ কারণে এলাকাবাসীকে না জানিয়ে মাঠে ভবন নির্মাণ কাজ শুরু করলে কাজ বন্ধ করে দেয়া হয়। 

ঠিকাদার ফারুক আহমেদ কচি দৈনিক শিক্ষা ডটকমকে জানান, স্কুলের জন্য নির্মাণ হবে চারতলার ফাউন্ডেশনের একতলা ভবন। ভবনের লম্বা ১০৩ ফিট ও চওড়া ৩৫ ফিট। এ কাজে ব্যয় হবে ৮৫ লাখ টাকা। এখানে ভবন নির্মাণ কাজ করা না গেলে কাজটি অন্য জায়গায় চলে যাবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ এহসানুর রহমান দৈনিক শিক্ষা ডটকমকে জানান, আজ বুধবার দুপুরে ভবন নির্মাণ কাজ শুরুর বিষয়ে আলোচনা সভা ডাকা হয়েছে। এখানেই বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। 

যশোর জেলা পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের সভাপতি সাইফুজ্জামান পিকুল দৈনিক শিক্ষা ডটকমকে জানান, বিদ্যালয়ের নতুন ভবন কাজ বন্ধ থাকবে না। ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে আলোচনা করার পর নির্মাণ কাজ শুরু সিদ্ধান্ত নেয়া হবে। প্রয়োজন হলে পরিতাক্ত ভবন ভেঙ্গে সেখানেই নতুন ভবন নির্মাণ কাজ শুরু করা হবে। 

যশোরের পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু দৈনিক শিক্ষা ডটকমকে জানান, এলাকাবাসী বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। সেই সাথে তারা আমাকে জানিয়েছে। পরে আলোচনা করে ভবন নির্মাণের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী - dainik shiksha যত টাকা লাগুক সবাইকে ভ্যাকসিন দেবো : প্রধানমন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা ৩ বিষয়ে সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা - dainik shiksha সরকারি চাকরিজীবীরা সম্পদের হিসাব না দিলে বিভাগীয় মামলা সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা - dainik shiksha সাতমাস ভাতা পাচ্ছেন না মাউশির সাবেক মহাপরিচালকসহ অর্ধশত বীর মুক্তিযোদ্ধা এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha এবারের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশ চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন - dainik shiksha চাটুকারিতার মহোৎসবে বিলম্বিত প্রাথমিক শিক্ষার উন্নয়ন দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার - dainik shiksha শহীদ মিনার থাকা বিদ্যালয়ের তালিকা চেয়েছে সরকার ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই - dainik shiksha ..পিস্তল রেখে ঘুমাতাম, ..বাচ্চাকে দেশছাড়া করমু: ভিকারুননিসা অধ্যক্ষ বচনে হইচই please click here to view dainikshiksha website