স্কুলের সময়টুকু দপ্তরিদের কর্মঘণ্টা নির্ধারণ করে পরিপত্র জারির আহ্বান - দৈনিকশিক্ষা

স্কুলের সময়টুকু দপ্তরিদের কর্মঘণ্টা নির্ধারণ করে পরিপত্র জারির আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের কর্মঘণ্টা স্কুল চলার সময়টুকু নির্ধারণ করে পরিপত্র জারির আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। তারা বলছেন, দপ্তরিদের কর্মঘণ্টা নিয়ে কোন সুনির্দিষ্ট ব্যাখ্যা না থাকায় তাদের দিয়ে সার্বক্ষণিক কাজ করানো হয়েছে। মহান মে দিবসেও তাদের কাজে যেতে হয়েছে। তাই, ক্ষোভ প্রকাশ করে স্কুলের সময়সূচি মোতাবেক দপ্তরিদের কর্মঘণ্টা নির্ধারণ করে পরিপত্র জারি করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রতি আহ্বান জানিয়েছেন নেতারা।

কর্মঘণ্টা নির্ধারণে ২০১৯ খ্রিষ্টাব্দে দপ্তরিদের সম্মেলন। ছবি : দৈনিক শিক্ষা

রোববার (২ মে) দৈনিক শিক্ষাডটকমের পাঠানো এক বিবৃতিতে এ  দাবি জানান পরিষদদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সিনিয়র সহ সভাপতি এম এ ছিদ্দিক মিয়াসহ অন্যান্য নেতারা। 

আরও পড়ুন : দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

বিবৃতিতে নেতারা বলেন, মহান মে দিবসেও প্রাথমিকের দপ্তরিরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। কর্মঘন্টা কত সময়, এ বিষয়ে সুনির্দিষ্ট কোন ব্যাখ্যা তাদের চাকরি বিধিতে নেই। এ অজুহাতে বহু দপ্তরিকে চাকুরিচ্যুত করা হয়েছে। মহামান্য হাইকোর্টের রায় ও মহাপরিচালক প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে আদালতে পাঠানো লিখিত প্রতিবেদন ‘বিদ্যালয় চলাকালীন সময়’ দপ্তরিদের কর্মঘন্টা বলে উল্লেখ করা হয়েছে। তা সত্ত্বেও দপ্তরীদের সার্বক্ষণিক ডিউটি অব্যাহত এখনও চলছে। প্রাথমিক দপ্তরীদের কর্মঘন্টার বিষয়ে আজও কোন পরিপত্র জারি না করায় সর্বোচ্চ পর্যায়ে কর্তাব্যক্তিদের মে দিবস নিয়ে মায়া কান্না দেখানো কতটা যৌক্তিক?-প্রশ্ন তোলেন নেতারা। 

তাই, ক্ষোভ প্রকাশ করে, বিদ্যালয়ের সময়সূচি মোতাবেক দপ্তরিদের কর্মঘণ্টা নির্ধারণ করে পরিপত্র জারি করার আহ্বান জানিয়েছেন পরিষদের নেতারা। 

বিবৃতিতে আরও স্বাক্ষর করেছেন পরিষদের সিনিয়র যুগ্ম সম্পাদক ও কুষ্টিয়া জেলার আহ্বায়ক মো. মাসুদ করিম, নির্বাহী সদস্য ও সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন মোল্লা।

দৈনিক শিক্ষা পরিবারের নতুন সদস্য ‘দৈনিক আমাদের বার্তা’

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032739639282227