স্কুলে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুলে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

নীলফমারী প্রতিনিধি |

নীলফামারীর ডিমলা ছাতনাই কলোনী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের অভিযোগ, ম্যানেজিং কমিটির সভাপতি মো. ফারুক হোসেন ও প্রধান শিক্ষক মো. আব্দুল লতিফ খান মিন্টু মোটা অংকের  টাকার বিনিময়ে তার পছন্দের প্রার্থীকে নিয়োগ দিয়েছেন। পরে, সে নিয়োগকে বৈধ করতে রেজুলেশন খাতায় কৌশলে কমিটির সদস্যদের স্বাক্ষর নিয়েছেন। এসব বিষয় জানিয়ে প্রেস ক্লাবসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েছেন স্কুলের শিক্ষার্থীদের অভিভাবক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পাঁচ সদস্য।

লিখিত অভিযোগে বলা হয়েছে, গত ৪ জানুয়ারি বিদ্যালয়ের শূন্যপদ পুরণে একজন অফিস সহায়ক ও একজন নৈশ প্রহরী নিয়োগ করা হয়। নিয়োগের নামে ম্যানেজিং কমিটির সভাপতি মো. ফারুক হোসেন ও প্রধান শিক্ষক মো. আব্দুল লতিফ খান মিন্টু মোটা মনগড়া প্রার্থীদের নিয়োগ দিয়ে মোটা অংকের টাকা নিয়েছেন। এ নিয়োগ বাণিজ্য বৈধ করতে প্রধান শিক্ষক ও সভাপতি মিলে সু-কৌশলে স্কুলের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা বলে আমাদের কাছে রেজুলেশন খাতায় স্বাক্ষর নিয়েছেন।

অভিযোগে আরও বলা হয়েছে, এদের মধ্যে সদস্য রাবিয়া বেগম ও আবু সাঈদকে আলোচনা আছে বলে বাড়িতে ডেকে নিয়ে সভাপতি ও প্রধান শিক্ষক বিভিন্ন হুমকি দিয়ে রেজুলেশন খাতায় স্বাক্ষর নেন। পরবর্তীতে সদস্যরা জানতে পারেন কমিটির শেষ মুহুর্তে উন্নয়নমূলক কাজ নয় নিয়োগ বাণিজ্য বৈধ করতে তারা সদস্যদের স্বাক্ষর নিয়েছেন। আমরা এ নিয়োগ বাতিল করার জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ ও সুষ্ঠু তদন্তের জোর দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো. ফারুক হোসেন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বর্তমানে আমি এখন আর সভাপতি পদে নেই।  গত ৮ জানুয়ারি থেকে নিয়মিত কমিটির মেয়াদ শেষ হয়েছে। কিন্তু আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়।


 
প্রধান শিক্ষক আব্দুল লতিফ খান মিন্টু দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ৪ জানুয়ারি ডিমলা রানী বৃন্দা রানী সরকারি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষা এমপিও নীতিমালা অনুযায়ী সম্পন্ন হয়েছে। নিয়োগ পরীক্ষায় নির্বাচিত প্রার্থী ৬ জানুয়ারি যোগদান করে কর্মরত আছেন। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে এসব অভিযোগ মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত ও বানোয়াট। 

ডিমলা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ বিষয়ে এখনো কোন অভিযোগ হাতে পাইনি।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website