স্কুলে ব্যাগ বিতরণে গিয়ে শিক্ষার্থীদের তোপের মুখে চেয়ারম্যান - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুলে ব্যাগ বিতরণে গিয়ে শিক্ষার্থীদের তোপের মুখে চেয়ারম্যান

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

নির্ধারিত সময়ের পর নিম্নমানের ব্যাগ বিতরণ করতে গিয়ে সিরাজগঞ্জের উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নের তেলিপাড়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল ও তার সঙ্গীরা। শিক্ষার্থীরা চেয়ারম্যান ও তার সঙ্গীদেরকে স্কুলে অবরুদ্ধ করে রাখে। গতকাল মঙ্গলবার বিকেলে ঘটনাটি ঘটেছে।  

এ ঘটনায় উল্লাপাড়া থানা পুলিশ তেলিপাড়া স্কুলের নৈশপ্রহরী আব্দুল খালেককে আটক করেছে। তবে অভিযুক্ত চেয়ারম্যান নিম্নমানের ব্যাগ বিতরণের অভিযোগ অস্বীকার করেছেন। 

তেলিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূধন সরকার দৈনিক শিক্ষাডটকমকে জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় সরকার ২০২০-২০২১ অর্থবছরে তেলিপাড়া স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ দেয়ার জন্য উধুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর জলিলকে ২ লাখ টাকা বরাদ্দ দেয়। কিন্তু আব্দুল জলিল বরাদ্দের টাকা থেকে নির্ধারিত সময়ে তেলিপাড়া স্কুলের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেননি। বিষয়টি তেলিপাড়া স্কুল কর্তৃপক্ষ জানতো না। কয়েক দিন আগে এলজিএসপির সিরাজগঞ্জ অফিস থেকে স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করার বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত টিম আসে। তাদের কাছ থেকে আমরা বিষয়টি জানতে পারি।

প্রধান শিক্ষক আরও জানান, এলজিএসপির পক্ষ থেকে তদন্তের খবর পেয়ে মঙ্গলবার বিকেলে চেয়ারম্যান আব্দুল জলিল তার পরিষদ সদস্য গোপেন্দ্রনাথ ও আব্দুল কুদ্দুসকে নিয়ে কিছু স্কুলব্যাগ কিনে বিতরণের জন্য তেলিপাড়া স্কুলে আসেন। এসময় শিক্ষাথীরা ক্ষুব্ধ হয়ে স্কুল চত্বরে চেয়ারম্যানের দেয়া নিম্নমানের স্কুলব্যাগ গ্রহণ না করে নানা স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে চেয়ারম্যান ও তার সঙ্গীদের কিছু সময় অবরুদ্ধ করে। পরে স্কুলের শিক্ষকরা চেয়ারম্যানকে শিক্ষার্থীদের কাছে থেকে সরিয়ে তাকে মুক্ত করেন।

এ বিষয়ে উধুনিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, করোনার কারণে স্কুল দীর্ঘ দিন বন্ধ থাকায় তিনি সময় মত তেলিপাড়া স্কুলে ছাত্র ছাত্রীদেরকে স্কুল ব্যাগ দিতে পারেননি। মঙ্গলবার ওই স্কুলে স্কুল ব্যাগ বিতরণ করতে গেলে কিছু শিক্ষক-কর্মচারীর প্ররোচনায় শিক্ষার্থীরা তার সঙ্গে খারাপ আচরণ করে তাকে ও তার সঙ্গীদেরকে অবরুদ্ধ করে। পরে তেলিপাড়া গ্রামের লোকজনের সহযোগিতায় তিনি মুক্ত হন। এ ব্যাপারে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে মঙ্গলবার রাতে উল্লাপাড়া মডেল থানায় মামলা দিয়েছেন।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির দৈনিক শিক্ষাডটকম জানান, উধুনিয়া ইউপি চেয়ারম্যানের মামলার প্রেক্ষিতে বুধবার সকালে তেলিপাড়া স্কুলের নৈশপ্রহরীর আব্দুল খালেকে থানায় আটক করে প্রকৃত ঘটনা সম্পর্কে জিজ্ঞসাবাদ করা হচ্ছে।

সিরাজগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, করোনার কারণে হয়তো এ চেয়ারম্যান সময় মত তেলিপাড়া স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করতে পারেননি। তবে, চেয়ারম্যান আব্দুল জলিল অবিলম্বে উপকরণ সরবরাহ করবেন বলে জানিয়েছেন। চেয়ারম্যান কাজ না করলে তাকে বিল দেয়া হবে না।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website