স্কুল-মাদরাসায় ৪৭১ ট্রেড ইন্সট্রাক্টরের যোগদান ২৫ মের মধ্যে - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুল-মাদরাসায় ৪৭১ ট্রেড ইন্সট্রাক্টরের যোগদান ২৫ মের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

সাধারণ ধারার বিভিন্ন স্কুল ও মাদরাসায় সেসিপের বিশেষ গণবিজ্ঞপ্তির আলোকে ট্রেড ইন্সট্রাক্টর পদে চূড়ান্ত সুপারিশ পাওয়া ৪৭১ জন প্রার্থীকে আগামী ২৫ মের মধ্যে যোগদান করতে হবে। এসব প্রার্থীদের দেয়া চূড়ান্ত সুপারিশপত্রে তাদের ২৫ মের মধ্যে যোগদানের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রার্থীরা। 

এর আগে গত সোমবার রাত ১১টার দিকে ৪৭১ জন প্রার্থীকে ট্রেড ইন্সট্রাক্টর পদে চূড়ান্ত সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ সুপারিশে কারিগরি সহায়তা করেছে টেলিটক বাংলাদেশ লিমিটেড।

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দের আগস্ট ও নভেম্বর মাসে প্রকাশিত সেসিপের বিশেষ গণবিজ্ঞপ্তিতে অনুসানরে ৫৯১ জন প্রার্থীদের প্রাথমিক সুপারিশ করা হয়। তাদের মধ্যে ৪৭১জন প্রার্থী তাদের ভিআর ফরম এনটিআরসিএতে জমা দিয়েছেন। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে তাদের পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় ভি-রোল ফরম দাখিল করা ৪৭১ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। নিয়োগ সুপারিশের বিষয়টি সুপারিশকৃত প্রার্থী ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে এসএমএস করে জানানো হয়েছে। সংশ্লিষ্ট প্রার্থীকে এনটিআরসিএ এর ওয়েবসাইটে প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ডের মাধ্যমে সুপারিশপত্র ডাউনলোড করে শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করতে পারবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে টেলিটক জানিয়েছে, সংশ্লিষ্ট প্রার্থীকে এনটিআরসিএ এর ওয়েবসাইটে (http://ngi.teletalk.com.bd/ntrca/app/) প্রবেশ করে স্ব স্ব ইউজার আইডি ও পাসওয়ার্ডের মাধ্যমে সুপারিশপত্র ডাউনলোড করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে। 

টেলিটক আরও জানায়, এ ৪৭১ ট্রেড ইন্সট্রাক্টরের চূড়ান্ত সুপারিশ কার্যক্রমে উপস্থিত ছিলেন এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খান, সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এ বি এম শওকত ইকবাল শাহীন, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. সাহাব উদ্দিন, মার্কেটিং এন্ড ভ্যাস বিভাগের জেনারেল ম্যানেজার তাহমিনা খাতুন এবং অতিরিক্ত জেনারেল ম্যানেজার মুহাম্মদ আল রাজ্জাকুজ্জামানসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এদিকে এনটিআরসিএ জানিয়েছে, ট্রেড ইন্সট্রাক্টর পদে প্রাথমিক সুপারিশ পাওয়া ১২০ জন প্রার্থীকে ভিআর ফরম না পাঠানোয় তাদের চূড়ান্ত সুপারিশ করা হয়নি। যেসব প্রার্থীকে সুপারিশ করা হয়নি তাদের তালিকা এনটিআরসিএর ওয়েবসাইটের সেসিপ নিয়োগ সুপারিশ নামক সেবা বক্সে দেখা যাবে। যারা ভিআর ফরম পাঠাননি তাদেরকে আগামী ১২ মের মধ্যে ভিআর ফরম এনটিআরসিএ অফিসে সরাসরি জমা দেয়ার জন্য বলা হয়েছে। তা না হলে তাদের প্রাথমিক নির্বাচন বাতিল হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয়-ইউজিসির ১২ কর্মকর্তার বিদেশ সফর বাতিল প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষা ক্যাডার কর্মকর্তারাই জড়িত, দুজনকে খুঁজছে পুলিশ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা - dainik shiksha পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত হচ্ছে সিনথেটিক ড্রাগসের ভয়াবহতা প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা - dainik shiksha প্রভাষকদের পদোন্নতি কমিটির সভাপতি হবেন ডিসিরা টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha টানা বর্ষণে সিলেটে বন্যা, বহু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন - dainik shiksha ড্রাইভারকে দেয়া হচ্ছে উপসচিবের সমান বেতন ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান - dainik shiksha ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান please click here to view dainikshiksha website