স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে - কর্পোরেট সংবাদ - দৈনিকশিক্ষা

স্ট্যান্ডার্ড ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে

নিজস্ব প্রতিবেদক |

স্ট্যান্ডার্ড ব্যাংকের সাড়ে ৬ লক্ষ গ্রাহক এখন থেকে তাদের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘এসবিএল ডিজিব্যাংকিং’ব্যবহার করে যেকোনো সময় যেকোনো স্থান থেকে তাৎক্ষণিক যেকোনো বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন। এ উপলক্ষ্যে মঙ্গলবার স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই “ফান্ড ট্রান্সফার” সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও খন্দকার রাশেদ মাকসুদ, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুল আলম খান, উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, ইভিপি ও সিআইটিও সুফী তোফায়েল আহমেদ, সিএফও ও ভারপ্রাপ্ত কোম্পানি সেক্রেটারি মো.আলী রেজা (এফসিএমএ, সিআইপিএ) এবং বিকাশের হেড অব স্ট্র্যাটেজি আলী আহমেদ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকাশে টাকা আনতে গ্রাহককে এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপে প্রথমেই নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে। অ্যাকাউন্ট একবার যুক্ত হলেই পরবর্তীতে খুব সহজেই টাকা ট্রান্সফার করার সেবাটি নিতে পারবেন গ্রাহক। টাকা আনতে বিকাশ অ্যাপ’র ‘অ্যাড মানি’আইকনে ট্যাপ করে ‘ব্যাংক টু বিকাশ’অপশন থেকে স্ট্যান্ডার্ড ব্যাংকের লোগোতে ক্লিক করে এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপের লিংক পেতে পারেন গ্রাহক।

অথবা সরাসরি এসবিএল ডিজিব্যাংকিং অ্যাপে ঢুকে হোমস্ক্রিন থেকে ‘ট্রান্সফার টু বিকাশ’আইকনে ট্যাপ করতে হবে। ‘অ্যাড বিকাশ বেনিফিশিয়ারি’অপশন থেকে বিকাশ অ্যাকাউন্ট নম্বর ও বেনিফিশিয়ারি নাম টাইপ করে ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) কোড দিলেই বেনিফিশিয়ারি যুক্ত হয়ে যাবেন। এরপর ‘ট্রান্সফার টু বিকাশ’ অপশনে গিয়ে প্রেরণকারীর ব্যাংক অ্যাকাউন্ট নম্বর, বিকাশ বেনিফিশিয়ারির নম্বর ও নাম, টাকার পরিমাণ এবং বিবরণ লিখে সাবমিট বাটনে ট্যাপ করলে মোবাইলে ওটিপি কোড চলে আসবে যা শেষ ধাপে টাইপ করলেই তাৎক্ষনিকভাবে টাকা চলে আসবে বিকাশ অ্যাকাউন্টে। লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। 

উল্লেখ্য, স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে বিকাশে টাকা আনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত ক্যাশ-ইন’র লিমিট প্রযোজ্য হবে। স্ট্যান্ডার্ড ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে গ্রাহকের কোনো খরচ হবে না। বিকাশের ব্যাংক নেটওয়ার্কে স্ট্যান্ডার্ড ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২৪টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট বা অ্যাপ থেকে গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হ’ল। সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্টের কাছ থেকে ক্যাশ ইন করে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পাশাপাশি সবচেয়ে বেশি সংখ্যক বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে যেকোন সময় যেকোন স্থান থেকে নিজেই তাৎক্ষণিকভাবে টাকা আনতে পারেন ৫ কোটির বেশি গ্রাহক। সবচেয়ে বড় এবং শক্তিশালী অ্যাড মানি নেটওয়ার্ক বিকাশ গ্রাহকদের নিজের টাকা ব্যবহারের সর্বোচ্চ স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website