স্ত্রীকে বাঁচাতে সহায়তা চান শিক্ষক - দৈনিকশিক্ষা

স্ত্রীকে বাঁচাতে সহায়তা চান শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত ফিরোজা বাশার আইডিয়াল স্কুল ও কলেজের সহকারী শিক্ষক নাজমুল হকের স্ত্রী স্বপ্না মাহমুদা ২০১৪ সালে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। স্ত্রীর চিকিৎসার খরচ মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন নাজমুল হক। স্ত্রীকে বাঁচাতে তিনি সরকার ও সমাজের বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

নাজমুল হকের স্ত্রী স্ট্রোক করার পর থেকে প্রায় ছয় মাস আংশিক প্যারালাইসিস ছিলেন। এরপর তার মেরুদণ্ডে সমস্যা দেখা দেয় এবং থ্যালাসিমিয়া ধরা পড়ে। প্রায় তিন বছর বাংলাদেশে তার চিকিৎসা সফল না হলে ২০১৭ সালে তাকে ভারতের ভেলোরের সিএমসি হসপিটালে নেওয়া হয়। থ্যালাসেমিয়ার কারণে কোনো ধরণের অপারেশন করা সম্ভব হয়নি। বর্তমানে তিনি ব্রেইন, স্পাইন ও থ্যালাসেমিয়া সমস্যা ছাড়াও লিভার, আলসার এবং ফুসফুসের রোগে ভুগছেন।

শিক্ষক নাজমুল হক জানান, ইতিমধ্যেই প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে। এই টাকার জোগান দিতে গিয়ে সহায়-সম্পদ বিক্রি করার পরও আট-নয় লাখ টাকা ঋণ করেছি। বর্তমানে প্রতি মাসে চিকিৎসা বাবদ প্রায় ১৫ থেকে ২০ হাজার টাকা নিয়মিত ব্যয় হচ্ছে। প্রায়ই হাসপাতলে ভর্তি হতে হয় ফলে এই ব্যয় অনেকগুণ বেড়ে যাচ্ছে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

ফিরোজা বাশার আইডিয়াল স্কল ও কলেজের অধ্যক্ষ ফরিদ আহমদ বলেন, আমরা সবাই সাধ্যমতো তাকে আর্থিক সহায়তা দিয়েছি। কিন্তু এতে তার স্ত্রীর চিকিৎসার ব্যয় ও পরিবারের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা মোটেও সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় তার দুটি কন্যা শিশু ও বৃদ্ধ পিতা-মাতা নিয়ে প্রায় না খেয়ে মরার উপক্রম হয়েছেন।

নাজমুল হক তার স্ত্রীকে বাঁচাতে সরকার ও সমাজের বিত্তবানদের সহায়তা চেয়েছেন। সহায়তা পাঠানোর ঠিকানা- নাজমুল হক, ডাচ বাংলা ব্যাক লিমিটেড, অ্যাকাউন্ট নম্বর ২৫৮১৫১২৫১১১ এবং বিকাশ নম্বর ০১৮৭৬৩৩৭৯০০। 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.021081924438477