স্বাস্থ্যের সব খবর জানাতে এলো healthnews.com.bd - Dainikshiksha

স্বাস্থ্যের সব খবর জানাতে এলো healthnews.com.bd

নিজস্ব প্রতিবেদক |

স্বাস্থ্যবিষয়ক সব ধরনের খবর নিয়ে যাত্রা শুরু করল বাংলাভাষার প্রথম পূর্ণাঙ্গ মাল্টিমিডিয়া ওয়েবসাইট হেলথ নিউজ www.healthnews.com.bd। রোববার (৩ জুন) সাবেক প্রধান তথ্য কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গোলাম রহমান, বিশিষ্ট চিকিৎসক অধ্যাপক এম আবদুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও প্রখ্যাত শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ হানিফ আনুষ্ঠানিকভাবে এই ওয়েবসাইটটি উদ্বোধন করেন। 

তারা নিজ নিজ ফেইসবুক পাতায় হেলথ নিউজের যাত্রা শুরুর পোস্ট দেওয়ার মাধ্যমে নতুন এই ওয়েবসাইটের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। 
তারা বলেন, “আমাদের জীবনে উদ্বেগ, আগ্রহ, কৌতূহলের একটি বড় অংশ স্বাস্থ্য নিয়ে। স্বাস্থ্য নিয়ে জানার আছে অনেক, যা নিজের কিংবা প্রিয়জনদের সুস্বাস্থ্যের জন্য জরুরি। কিন্তু বাংলাভাষায় স্বাস্থ্য বিষয়ক একটি পূর্ণাঙ্গ, সমৃদ্ধ ওয়েবসাইটের অভাব ছিল, সেই শূন্যতা পূরণ করতে এসেছে ‘হেলথ নিউজ’।” একই সময়ে সোস্যাল মিডিয়ায় সক্রিয় পাঁচ শতাধিক ব্যক্তি নিজ নিজ ফেইসবুক পাতায় পোস্ট দিয়ে হেলথ নিউজের যাত্রা শুরুর আনুষ্ঠানিকতায় যুক্ত হন। 

ভারচুয়াল এই উদ্বোধনের বিষয়ে হেলথ নিউজের ব্যবস্থাপনা পরিচালক রুবী আহমেদ বলেন, “যুগটা এখন তথ্য প্রযুক্তির। আমাদের সবার এখন সদর্প উপস্থিতি ভারচুয়াল জগতে। আর আমাদের সংবাদ সেবাটি যেহেতু অনলাইনভিত্তিক, তাই অনলাইনেই উদ্বোধনের ব্যতিক্রমী এই ভাবনাটি আমাদের প্রণোদিত করেছে।”

হেলথ নিউজের উপদেষ্টা সম্পাদক প্রখ্যাত শিশু রোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোহাম্মদ হানিফ বলেন, “হেলথ নিউজে শুধু স্বাস্থ্য সংক্রান্ত খবর দিয়ে যেমন পাঠকের কৌতূহল মেটাবে, তেমনি রোগ ও চিকিৎসা নিয়ে পাঠকের নানা জিজ্ঞাসার উত্তরও দেবে।”
চিকিৎসা নিয়ে পাঠকের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে দেশের খ্যাতিমান চিকিৎসকদের নিয়ে একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল হেলথ নিউজের সঙ্গে যুক্ত হয়েছেন বলে জানান অধ্যাপক হানিফ। 

হেলথ নিউজের একজন মুখপাত্র বলেন, “ছাপানো সংবাদপত্রে হোক, আর অনলাইনে হোক, এতদিন আমরা শুধু পড়েই এসেছি, হেলথ নিউজ পাঠকদের দেবে ভিন্ন স্বাদ। এখানে চিকিৎসকরা সরাসরি কথা বলবেন আপনাদের সঙ্গে।”এভাবে পূর্ণাঙ্গ একটি মাল্টিমিডিয়া ওয়েবসাইট হিসেবে হেলথ নিউজকে সাজানোর কথা বলেন তিনি। 

“এখানে পাঠক শুধু পড়বেনই না; দেখবেন, শুনবেনও,” বলেন রুবী আহমেদ, যিনি প্রথম আলো ও বিডিনিউজটোয়েন্টিফোরডটকমে প্রায় দেড়যুগ সাংবাদিকতা করেছেন। বিশাল অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে অনলাইন সংবাদপত্রের যাত্রার শুরুতেই যুক্ত হয়ে দশককাল কাটিয়ে নতুন অভিযাত্রায় নেমেছেন।  

রুবী আহমেদ বলেন, জাতীয়ভিত্তিক খবরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলের স্বাস্থ্য সেবা এবং তাতে সঙ্কটের চিত্র সবার সামনে তুলে আনতে চান তারা। আর এজন্য দক্ষ একদল সংবাদকর্মী যুক্ত হয়েছে হেলথ নিউজে। 
সংবাদের পাশাপাশি স্বাস্থ্য সম্পর্কিত, স্বাস্থ্যসম্মত জীবন-যাপনের সব বিষয়ে পাঠকের খোরাক মেটাতে নানা উপাদান ওয়েবসাইটে থাকছে বলে জানান তিনি। 

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0066268444061279