হটলাইনে দেয়া নম্বরে ফোন করলেই খাদ্য পৌঁছে দেবেন কর্মীরা - দৈনিকশিক্ষা

হটলাইনে দেয়া নম্বরে ফোন করলেই খাদ্য পৌঁছে দেবেন কর্মীরা

নিজস্ব প্রতিবেদক |
করোনাভাইরাসের সংক্রমণরোধে ছুটির কারণে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষ। অনেকের বন্ধ হয়ে গেছে আয়ের পথ। এই অবস্থায় সরকারসহ বিভিন্ন সংস্থা থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে হতদরিদ্র, নিম্ন আয়ের মানুষদের মাঝে। কিন্তু এমনও অনেক মানুষ আছেন যারা লোকলজ্জার ভয়ে খাদ্যসামগ্রী নিতে আসতে পারেন না।
 
এই সব মানুষের জন্যই হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। হটলাইনে দেয়া নির্ধারিত নম্বরে ফোন করলেই সময়মতো বাসায় খাদ্য পৌঁছে দেবেন ডিএসসিসির কর্মীরা।
 
গত ২৮ মার্চ করোনা পরিস্থিতিতে ৫০ হাজার মানুষকে খাওয়ানোর ঘোষণা দেন ডিএসসিসির মেয়র সাঈদ খোকন। এ ঘোষণার পর ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডে কর্মহীন, হতদরিদ্রের তালিকা করে খাদ্যসামগ্রী সহায়তা কার্যক্রম শুরু করে সংস্থাটি। কিন্তু যারা লোকলজ্জার ভয়ে তালিকায় নাম দিতে আগ্রহী নন কিংবা লাইনে দাঁড়িয়ে খাদ্যসামগ্রী নিচ্ছেন না তাদের কথা ভেবে হটলাইন চালু করেছে ডিএসসিসি।
 
ডিএসসিসি এলাকার অসহায়দের কেউ খাদ্যসামগ্রী সহায়তা পেতে চাইলে ০১৭০৯-৯০০৭০৩ ও ০১৭০৯-৯০০৭০৪ এ দুটি নম্বর যোগাযোগের জন্য আহ্বান জানিয়েছে সংস্থাটি। সহায়তাপ্রত্যাশী কলদাতাদের তথ্য নিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হবে নিজ বাসায়।
 
হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম অ্যানালিস্ট আবু তৈয়ব রোকন বলেন, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। আমরা ইতোমধ্যে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি তাদের বাসায়।
 
এ বিষয়ে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, মানবিক কারণে আমরা মানুষের পাশে খাদ্যসামগ্রীর সহায়তা নিয়ে দাঁড়াতে উদ্যোগ নিয়েছি। তারই অংশ হিসেবে ইতোমধ্যে প্রতিটি ওয়ার্ডে স্থানীয় কাউন্সিলর ও আঞ্চলিক কর্মকর্তাদের সমন্বয়ে সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে। কিন্তু এসবের মাঝেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়ে বা কেউ তালিকায় নাম না লেখায় অথবা লজ্জা পাচ্ছেন তাদের জন্যই এই হটলাইন সার্ভিসের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037739276885986