হবিগঞ্জ সিভিল সার্জনের কার্যালয়ে ১৭৫ জনের চাকরি - দৈনিকশিক্ষা

হবিগঞ্জ সিভিল সার্জনের কার্যালয়ে ১৭৫ জনের চাকরি

দৈনিকশিক্ষা ডেস্ক |

হবিগঞ্জ সিভিল সার্জনের কার্যালয় ও এর নিয়ন্ত্রণাধীন বিভিন্ন স্বাস্থ্যপ্রতিষ্ঠানে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির অধীনে অস্থায়ী ভিত্তিতে ১১-১৭ গ্রেডে (আগের তৃতীয় শ্রেণি) জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। 

  

পদের নাম: মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাব) 
পদের সংখ্যা: ১০টি
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ (গ্রেড-১১) 
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ল্যাবরেটরি) ডিপ্লোমা পাস।

পদের নাম: মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) 
পদের সংখ্যা: ১টি
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ (গ্রেড-১১) 
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ডেন্টাল) ডিপ্লোমা পাস। 

পদের নাম: ফার্মাসিস্ট
পদের সংখ্যা: ২৬টি
বেতন স্কেল: ১২৫০০-৩০২৩০ (গ্রেড-১১) 
যোগ্যতা: কোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেডিকেল টেকনোলজিতে (ফার্মাসিস্ট) ডিপ্লোমা পাস এবং বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশন প্রাপ্ত। 

পদের নাম: কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ২টি
বেতন স্কেল: ১১০০০-২৬৫৯০ (গ্রেড-১৩) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউট টেস্টে উত্তীর্ণ হতে হবে। 
পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর 

পদের সংখ্যা: ১টি
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। সাঁটলিপি সর্বনিম্ন গতি বাংলা প্রতি মিনিটে ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ।

পদের নাম: পরিসংখ্যানবিদ
পদের সংখ্যা: ৪টি
বেতন স্কেল: ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, গণিত, অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা। 

পদের নাম: কোল্ড চেইন টেকনিশিয়ান
পদের সংখ্যা: ১টি
বেতন স্কেল: ৯৭০০-২৩৪৯০ (গ্রেড-১৫) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে রেফ্রিজারেশন বা এয়ার কন্ডিশনিং ট্রেডে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (ভোকেশনাল) পরীক্ষায় উত্তীর্ণ। 

পদের নাম: কীট তত্ত্বীয় টেকনিশিয়ান
পদের সংখ্যা: ১টি
বেতন স্কেল: ৯৭০০-২৩৪৯০ (গ্রেড-১৫) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জীববিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। 

পদের নাম: স্টোর কিপার
পদের সংখ্যা: ৩টি
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ (গ্রেড-১৬) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। স্টোর কিপার পদধারীদের সরকারি বিধি অনুযায়ী জামানত দিতে হবে। 

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যা: ৪টি
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ (গ্রেড-১৬) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে ২০ শব্দ। 

পদের নাম: স্বাস্থ্য সহকারী
পদের সংখ্যা: ১২০টি
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ (গ্রেড-১৬) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। 

পদের নাম: গাড়িচালক
পদের সংখ্যা: ২টি
বেতন স্কেল: ৯৩০০-২২৪৯০ (গ্রেড-১৬) 
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। গাড়ি চালনার হালনাগাদ বৈধ হালকা/ ভারী ড্রাইভিং লাইসেন্স। 

বয়স: বীর মুক্তিযোদ্ধা/ বীর মুক্তিযোদ্ধার সন্তান/ প্রতিবন্ধী ব্যতীত অন্য সব আবেদনকারীর বয়স ২৩ জুলাই ২০২৩ তারিখে সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা বা বীর মুক্তিযোদ্ধার সন্তান/ প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। 

পরীক্ষার ফি: ১ থেকে ৩ নম্বর পর্যন্ত ক্রমিকের পদের জন্য ৩০০ ও টেলিটকের সার্ভিস চার্জসহ ৩৪৪ টাকা, ক্রমিক নম্বর ৪ থেকে ১১ পর্যন্ত পদের জন্য ২৩৩ এবং ১২ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য ২২৩ টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দেবেন। তবে অনলাইনে আবেদনপত্র জমা দেওয়া হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।

আবেদনের নিয়মাবলি: আগ্রহী প্রার্থীরা এ ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশিকা মোতাবেক ফরম পূরণ করতে হবে। 

আবেদন জমাদানের শেষ তারিখ: অনলাইনে আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময় ১৩ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত। আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। 

সূত্র: বিজ্ঞপ্তি

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004188060760498