হলের নষ্ট খাবার শিক্ষকদের বাসার সামনে ফেললেন শিক্ষার্থীরা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

হলের নষ্ট খাবার শিক্ষকদের বাসার সামনে ফেললেন শিক্ষার্থীরা

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের হল প্রাধ্যক্ষের পুরস্কার বিতরণ ও বৃত্তি দেয়ার অনুষ্ঠান উপলক্ষে দেয়া শুভেচ্ছা ভোজে নষ্ট খাবার দেয়ার অভিযোগ উঠেছে। তারই প্রতিবাদে নষ্ট খাবার শিক্ষকদের বাসার সামনে ছড়িয়ে রেখে প্রতিবাদ করেছে শিক্ষার্থীরা।

গতকাল সোমবার বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডাল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি প্রদান অনুষ্ঠান উপলক্ষে খাবার বিতরণ করা হয়। খাবারের বক্সে পোলাও, মুরগির রোস্ট ও একটি ডিম দেয়া হয়। খাবারের বক্স খুলতেই এক ধরনের উৎকট গন্ধ পাওয়া গেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। রান্নায় অব্যবস্থাপনার জন্য পোলাও এবং রোস্টে দুর্গন্ধ হয়েছে, বলে কেউ কেউ অভিযোগ করছেন।

এদিকে খাবার প্রস্ততকারী ক্যান্টিন ব্যবস্থাপক দিদারুল ইসলামের দাবি খাবরের মান ভালই ছিলো। তিনি বলেন, গরম খাবারটা বাটিতে ঢেকে রাখায় কিছুটা সমস্যা হতে পারে। তাছাড়া এগুলো দেরিতে বিতরণ করা হয়েছিলো।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাছির বলেন, প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল বিতরণ উপলক্ষে স্ন্যাকস দেয়ার কথা ছিলো। কিন্তু করোনার পরবর্তীকালে আমি দায়িত্ব নেয়ার পর যেহেতু এই প্রথম প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল দেয়া হচ্ছে, তাই আমি রাতের খাবারের ব্যবস্থা করার দায়িত্ব দেই হল ক্যান্টিনকে।

তিনি আরও বলেন, সবকিছু ঠিক থাকলেও তারা গরম খাবার বাটিতে তুলে সারি করে রেখে দেয়। তাই গরমে খাবার নষ্ট হয়ে গেছে। সব খাবার নষ্ট হয়নি, কিছু খাবার নষ্ট হয়েছে। এর দায়ভার কোনো শিক্ষকের নয় বরং হলের প্রভোস্ট হিসেবে দায়ভার আমার। শিগগিরই আমরা শিক্ষার্থীদের মধ্যে পুনরায় খাবার বিতরণ করার উদ্যোগ নেবো।

স্কুল-কলেজ শিক্ষকদের জানুয়ারির এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জানুয়ারির এমপিওর চেক ছাড় যুগের তাগিদে বইয়ের ডিজিটাল ভার্সন জরুরি : প্রধানমন্ত্রী - dainik shiksha যুগের তাগিদে বইয়ের ডিজিটাল ভার্সন জরুরি : প্রধানমন্ত্রী একাদশে ভর্তি : চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি - dainik shiksha একাদশে ভর্তি : চতুর্থ ধাপে আবেদন শুরু ৬ ফেব্রুয়ারি শিক্ষার্থী-অবকাঠামো নেই তবুও সরকারি স্কুল! - dainik shiksha শিক্ষার্থী-অবকাঠামো নেই তবুও সরকারি স্কুল! স্কুল পরিবর্তন করা শিক্ষার্থীরা যেভাবে উপবৃত্তি পাবেন - dainik shiksha স্কুল পরিবর্তন করা শিক্ষার্থীরা যেভাবে উপবৃত্তি পাবেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় স্কুলের সভাপতিকে মারধর - dainik shiksha প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দেয়ায় স্কুলের সভাপতিকে মারধর পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দৈনিকশিক্ষার নতুন উদ্যোগ - dainik shiksha পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য দৈনিকশিক্ষার নতুন উদ্যোগ দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান please click here to view dainikshiksha website Execution time: 0.004417896270752