হল খোলার দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন - পরীক্ষা - দৈনিকশিক্ষা

হল খোলার দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের সেশনজট এড়াতে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটগুলোয় বিভিন্ন পর্বের পরীক্ষা চলছে। তবে আবাসিক হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়ায় চরম বিপাকে পড়েছেন হাজার হাজার শিক্ষার্থী। দ্রুত হল খোলার দাবি জানিয়েছেন তারা।

হল খোলার দাবিতে মঙ্গলবার রাজধানীর ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের আবাসিক শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন। তারা জানান, দেশের বিভিন্ন প্রান্ত থেকে পড়তে আসা হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন পর্বের পরীক্ষায় অংশ নিতে গিয়ে বিপাকে পড়েছেন। হল বন্ধ থাকায় রাজধানীতে থাকা-খাওয়ায় সমস্যার সৃষ্টি হয়েছে। রাজধানীতে থাকার সুযোগ না থাকায় অনেক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারছেন না। কেউ কেউ আত্মীয়-স্বজনের বাসায় উঠতে পারলেও অনেকের সেই সুযোগ নেই।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, আরও ৪০ থেকে ৪৫ দিন লাগবে তাদের পরীক্ষা শেষ হতে। এই সময়ের জন্য ঢাকায় মেস বাসা ভাড়া নেওয়ার সামর্থ্য নেই অনেক শিক্ষার্থীর। তাদের লেখাপড়ার ভবিষ্যৎ কী হবে? এর দায় কে নেবে? ঢাকা পলিটেকনিকের একাধিক বিভাগের শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেয়েদের সমস্যা বেশি হচ্ছে। ছেলেরা বন্ধু-সহপাঠী কিংবা আত্মীয়ের বাসায় থেকে পরীক্ষায় অংশ নিতে পারছে।

এ বিষয়ে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোরাদ হোসেন মোল্ল্যা জানান, বিষয়টি তিনি জেনেছেন। তবে সিদ্ধান্ত কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে আসবে। অনেক পলিটেকনিক থেকে হল খোলার দাবি জানিয়েছে। সেই চিঠিও তিনি কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে পাঠিয়েছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষার দাবিতে শাহবাগে বিক্ষোভের চেষ্টা, আটক ১০ শিক্ষার্থী ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেলের রিটের রায় রোববার মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা - dainik shiksha মেডিকেলের প্রশ্নফাঁসের গুজব ছড়ালে আইনি ব্যবস্থা, অধিদপ্তরের সতর্কবার্তা হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি - dainik shiksha হল না খোলার শর্তে সাত কলেজের পরীক্ষা গ্রহণের অনুমতি স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু - dainik shiksha স্কুল-কলেজ খুলে দেওয়ার উসকানিদাতারা দেশের শত্রু: আমু ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী - dainik shiksha ভ্যাকসিন নিয়েও দেশে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার - dainik shiksha ডিজিটাল নিরাপত্তা আইনে প্রধান শিক্ষকের করা মামলায় সুপার গ্রেফতার করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি - dainik shiksha করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি please click here to view dainikshiksha website