হাফ ভাড়ার দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ - বিবিধ - দৈনিকশিক্ষা

হাফ ভাড়ার দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক |

বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবিতে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আজ সোমবার বেলা পৌনে ১১টা থেকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের আল্লাহ করিম জামে মসজিদের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা হাফ পাস ভাড়ার দাবিতে স্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় বাসস্ট্যান্ডের তিন দিকের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে যানজট দেখা দিয়েছে ওই এলাকায়। তবে ওষুধ কোম্পানির গাড়ি, অ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে। যানজট স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

ছবি : সংগৃহীত

মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা আজ সড়ক অবরোধ শুরু করেন। গাড়ি থামিয়ে চালকের চাবি নিয়ে নেন তাঁরা। ধীরে ধীরে আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা এতে যোগ দেন।

মোহাম্মদপুর থেকে রামপুরায় চলাচলকারী স্বাধীন পরিবহন নামে একটি বাসের চালকের সহকারীর সঙ্গে মোহাম্মদপুর সরকারি কলেজের একদল শিক্ষার্থীর বাসাভাড়া নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বাসচালকের সহকারীকে শিক্ষার্থীরা মারধর করেন। 

পরে পুলিশের কাছে শিক্ষার্থীদের বিরুদ্ধে মুঠোফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ তোলেন চালকের ওই সহকারী। এরপর তিনি প্রজাপতি পরিবহন নামের একটি বাসে গিয়ে ওঠেন। তাঁকে বাস থেকে নামাতে না পেরে কিছু শিক্ষার্থী বাসটি ভাঙচুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার (ওসি) মো. মাছুদুল আলম বলেন, ‘আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। তাদের শান্ত করে দ্রুত এই স্থান ফাঁকা করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।’

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website