হাফ ভাড়া দিতে চাওয়ায় শিক্ষার্থীকে পেটানোর হুমকি, বাস ভাঙচুর - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

হাফ ভাড়া দিতে চাওয়ায় শিক্ষার্থীকে পেটানোর হুমকি, বাস ভাঙচুর

ইবি প্রতিনিধি |

বাসে হাফ ভাড়া দেওয়া নিয়ে দ্বন্দ্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে রড দিয়ে মারধরের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় একটি পরিবহনের কাউন্টার ম্যানেজারের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার রাত ৮টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে বাসটি ভাঙচুর করেন তার সহপাঠীরা। বাসচালককেও মারধর করা হয়।

ওই শিক্ষার্থীর নাম সাফওয়ান ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি জানান, বুধবার সন্ধ্যায় কুষ্টিয়া শহর থেকে ক্যাম্পাসে আসতে চৌড়হাস মোড়ে গড়াই কোম্পানির বাস কাউন্টারে টিকিট কাটতে যান তিনি। সেখানে হাফ ভাড়া দিতে গেলে কাউন্টার ম্যানেজার মোখতারের সঙ্গে তার কথাকাটাকাটি হয়। একপর্যায়ে মোখতার তাকে গালাগাল ও রড দিয়ে মারধর করতে তেড়ে যান। পরে তার বন্ধুরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনে বাসটি আটকায়। সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে বাসটি ভাঙচুর ও চালক শরিফুল ইসলামকে মারধর করা হয়। পরে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাফওয়ান বলেন, 'শুধু আমার সঙ্গে নয়, ওই কাউন্টারে এর আগেও অনেকবার এমন ঘটনা ঘটেছে। অনেকের অভিযোগ আছে।'

গাড়িচালক শরিফুল ইসলাম জানান, কথাকাটাকাটি শুরু হলে তিনিও কাউন্টারের ম্যানেজারকে হাফ ভাড়া রাখতে বলেন। এতে ম্যানেজার তাকেও মারধরের হুমকি দেন। আসলে কাউন্টারের লোকজন তাদের গাড়ি-সংশ্নিষ্ট কেউ নয়।

প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন জানান, গাড়ির মালিকের সঙ্গে কথা হয়েছে। কিছু ক্ষতিপূরণ দিতে হতে পারে। আর হাফ ভাড়ার বিষয়টি নিয়ে কথা বলে সমাধান করা হবে।

ফাজিল পরীক্ষা স্থগিত - dainik shiksha ফাজিল পরীক্ষা স্থগিত মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha মাস্ক ছাড়া বের হলেই জরিমানা করা হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস - dainik shiksha মাদরাসায়ও অনলাইন ক্লাস, খোলা থাকবে অফিস কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী - dainik shiksha কওমি মাদরাসাকে বোর্ডের অধীনে নিয়ে আসা প্রয়োজন : শিক্ষামন্ত্রী ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভিসির পদত্যাগের দাবি অযৌক্তিক, চাইলেই সরানো যায় না : শিক্ষা উপমন্ত্রী উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের - dainik shiksha উপবৃত্তির টাকা পাঠানো শুরু, দ্রুত তুলতে হবে শিক্ষার্থী-অভিভাবকদের please click here to view dainikshiksha website