হাফ ভাড়া দিতে চাওয়ায় শিক্ষার্থীকে পেটানোর হুমকি, বাস ভাঙচুর - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

হাফ ভাড়া দিতে চাওয়ায় শিক্ষার্থীকে পেটানোর হুমকি, বাস ভাঙচুর

ইবি প্রতিনিধি |

বাসে হাফ ভাড়া দেওয়া নিয়ে দ্বন্দ্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে রড দিয়ে মারধরের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় একটি পরিবহনের কাউন্টার ম্যানেজারের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার রাত ৮টার দিকে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে বাসটি ভাঙচুর করেন তার সহপাঠীরা। বাসচালককেও মারধর করা হয়।

ওই শিক্ষার্থীর নাম সাফওয়ান ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি জানান, বুধবার সন্ধ্যায় কুষ্টিয়া শহর থেকে ক্যাম্পাসে আসতে চৌড়হাস মোড়ে গড়াই কোম্পানির বাস কাউন্টারে টিকিট কাটতে যান তিনি। সেখানে হাফ ভাড়া দিতে গেলে কাউন্টার ম্যানেজার মোখতারের সঙ্গে তার কথাকাটাকাটি হয়। একপর্যায়ে মোখতার তাকে গালাগাল ও রড দিয়ে মারধর করতে তেড়ে যান। পরে তার বন্ধুরা বিশ্ববিদ্যালয় ফটকের সামনে বাসটি আটকায়। সেখানে কথাকাটাকাটির একপর্যায়ে বাসটি ভাঙচুর ও চালক শরিফুল ইসলামকে মারধর করা হয়। পরে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সাফওয়ান বলেন, 'শুধু আমার সঙ্গে নয়, ওই কাউন্টারে এর আগেও অনেকবার এমন ঘটনা ঘটেছে। অনেকের অভিযোগ আছে।'

গাড়িচালক শরিফুল ইসলাম জানান, কথাকাটাকাটি শুরু হলে তিনিও কাউন্টারের ম্যানেজারকে হাফ ভাড়া রাখতে বলেন। এতে ম্যানেজার তাকেও মারধরের হুমকি দেন। আসলে কাউন্টারের লোকজন তাদের গাড়ি-সংশ্নিষ্ট কেউ নয়।

প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন জানান, গাড়ির মালিকের সঙ্গে কথা হয়েছে। কিছু ক্ষতিপূরণ দিতে হতে পারে। আর হাফ ভাড়ার বিষয়টি নিয়ে কথা বলে সমাধান করা হবে।

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এ বছরের শেষে - dainik shiksha ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা এ বছরের শেষে স্কুল-কলেজে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি-গুন্ডামি নয় - dainik shiksha স্কুল-কলেজে র‌্যাগ ডের নামে ডিজে পার্টি-গুন্ডামি নয় সরকার সাহসী উদ্যোগ নিয়েছে : জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার সাহসী উদ্যোগ নিয়েছে : জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে শিক্ষামন্ত্রী এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট - dainik shiksha এসএসসির সনদ বিতরণ শুরু ২১ আগস্ট হিজাব কাণ্ড : শোকজের জবাব দেয়ার ৭ মিনিট পরই শিক্ষক বরখাস্ত - dainik shiksha হিজাব কাণ্ড : শোকজের জবাব দেয়ার ৭ মিনিট পরই শিক্ষক বরখাস্ত শিক্ষক নিয়োগ : অর্ধলক্ষ শূন্যপদের প্রত্যাশা, আসছে সংশোধনের সুযোগ - dainik shiksha শিক্ষক নিয়োগ : অর্ধলক্ষ শূন্যপদের প্রত্যাশা, আসছে সংশোধনের সুযোগ please click here to view dainikshiksha website