হাসপাতালে ভর্তি খালেদা জিয়া - বিবিধ - দৈনিকশিক্ষা

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক |

হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শারীরিক পরীক্ষা-নীরিক্ষার জন্য মঙ্গলবার বিকালে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয় তাকে। পরে প্রাথমিক পরীক্ষা শেষে হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। হাসপাতালের ১০বি ওয়ার্ডের ১০২০৪ কেবিনে ভর্তি করা হয় তাকে। 

এভারকেয়ার হাসপাতালের পরিচালক আরিফ মাহমুদ সাংবাদিকদের জানান, খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকদের পরামর্শেই বিএনপি চেয়ারপারসনকে ভর্তি করা হয়েছে বলে জানান তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড খালেদা জিয়ার চিকিৎসার দেখভাল করছেন।  

নিজের গাড়িতে চড়ে খালেদা জিয়া হাসপাতালে পৌঁছানোর পর গাড়ি থেকে হুইল চেয়ারে করে তাকে নির্দিষ্ট কক্ষে নেয়া হয়। সেখানে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তার সঙ্গে কথা বলেন।

বিএনপির চেয়ারপারসনের একটি সূত্র জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থায় খুব একটা ভালো না।

তিনি গত কয়েক দিন জ্বরে আক্রান্ত। এই জন্য তাকে হাসপাতালে নেয়া হচ্ছে। 

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৭শে এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। সেখানে ৫৪ দিন চিকিৎসা শেষে গত ১৯শে জুন রাতে গুলশানের বাসভবনে ফেরেন খালেদা জিয়া।

 ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় তার পাঁচ বছরের কারাদ- হয়। এরপর প্রথমে পুরান ঢাকার বিশেষ কারাগার ও পরে কারাবন্দি অবস্থায় বিএসএমইউ’র হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। পরবর্তীতে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার ছয় মাসের সাজা স্থগিত করে মুক্তি দেয়। এরপর আরও তিন দফায় তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ায় সরকার।

please click here to view dainikshiksha website