হাসপাতালে রোগীর বিছানায় ঘুমায় কুকুর! - বিবিধ - দৈনিকশিক্ষা

হাসপাতালে রোগীর বিছানায় ঘুমায় কুকুর!

বরগুনা প্রতিনিধি |

বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের খালি বেডে ঘুমিয়ে আছে একটি কুকুর। এমন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সম্প্রতি এ ভিডিওটি ভাইরাল হলে জেলাজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

জানা গেছে, গত বুধবার রাতে বিএম বায়েজিদ নামে এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও পোস্ট করা হয়। বায়েজিদ বরগুনা পৌরসভার কেজি স্কুল সড়ক এলাকার বাসিন্দা। তিনি শহরে কাপড়ের ব্যবসা করেন। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা শুরু হয়। হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

এ বিষয়ে বিএম বায়েজিদ বলেন, বুধবার রাত ১১টার দিকে চাচা অসুস্থ হয়ে পড়লে আমি তাকে হাসপাতালে নিয়ে যাই। এ সময় হাসপাতালের নিচ তলার উত্তর পাশে ডায়রিয়া ওয়ার্ডে পুরুষ রোগীদের জন্য রাখা খালি বেডে একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখি। আমি মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন। তবে, এসময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিল না।

পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার দৃষ্টান্ত এ দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায়, এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বলেন, ছবিটি আমি এখন পর্যন্ত দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেব। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট রয়েছে। প্রয়োজনীয় লোকবলের অভাবে এ অবস্থার তৈরি হয়েছে।

ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি - dainik shiksha ডোপ টেস্ট ছাড়াই কলেজভর্তি সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - dainik shiksha সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে - dainik shiksha প্রাথমিকে স্কুল ফিডিং প্রকল্পের মেয়াদ আরো ৬ মাস বাড়ছে পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ - dainik shiksha পুলিশের মামলায় আসামি শিক্ষার্থীরা, অভিযোগ ‘গুলি ও পুলিশকে হত্যাচেষ্টার’ করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ - dainik shiksha করোনার উচ্চ ঝুঁকিতে ১২ জেলা, মধ্যম ঝুঁকিতে ৩১ ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ - dainik shiksha ছাত্রীর পা থেঁতলে দিল বখাটেরা, আহত আরো ২০ ১৭ বিএড কলেজে ভর্তি চলছে - dainik shiksha ১৭ বিএড কলেজে ভর্তি চলছে সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী - dainik shiksha সংক্রমণ আরও বাড়লে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী please click here to view dainikshiksha website