হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - দৈনিকশিক্ষা

হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : হিটস্ট্রোকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ইশতিয়াক ওয়ারেছ তূর্য নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক সাকিব রহমান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

তূর্য বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০২তম ব্যাচের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরে। তূর্যের বাবা ওয়াহিদুজ্জামান মিনুও একজন শিক্ষক। তিনি আফজাল হোসেন মেমোরিয়াল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক। বাবার একমাত্র সন্তান ছিলেন তূর্য।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকায় তূর্যের মৃত্যুর পর তাকে আজ বুধবার সকালে নিজ জেলা সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। তার নামাজে জানাজা যোহরের নামাজের পর সিরাজগঞ্জ আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

ইশতিয়াকের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে শিক্ষক সাকিব রহমান বলেন, এই বয়সের একজন সন্তানের লাশ কাঁধে নেয়াটা পরিবারের জন্য যে কী পরিমাণের কষ্টকর হতে পারে, সেটা কল্পনা করা যায় না।

এদিকে, তীব্র তাপপ্রবাহের মধ্য গত ২১ এপ্রিল থেকে অনলাইনে ক্লাস নিচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির অনলাইন ক্লাস চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘দেশে চলমান তাপপ্রবাহের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য-নিরাপত্তায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ তূর্যসহ বিশ্ববিদ্যালয় সব শিক্ষার্থী এই সময়ে বাসায় বসে অনলাইনে ক্লাস করছিলেন।

সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! শিক্ষককে পিটিয়ে হ*ত্যা, চাচাতো ভাইসহ গ্রেফতার ৩ - dainik shiksha শিক্ষককে পিটিয়ে হ*ত্যা, চাচাতো ভাইসহ গ্রেফতার ৩ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.0039308071136475