হেফাজতকে দমন করার আহ্বান রাবির শতাধিক শিক্ষকের - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

হেফাজতকে দমন করার আহ্বান রাবির শতাধিক শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক |

হেফাজতে ইসলামকে সন্ত্রাসী গোষ্ঠী আখ্যা দিয়ে তাদের শক্ত হাতে দমন করার জন্য সরকারের কাছে আহবান জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০১ শিক্ষক। একই সঙ্গে হেফাজত ও তাদের সহযোগী ‘সাম্প্রদায়িক’ শক্তিকে সামাজিক ও রাজনৈতিকভাবে প্রতিহত করার জন্য দেশবাসীর কাছে আহবান জানান তারা। সোমবার (৫ এপ্রিল) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল আলম খান, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক চিত্ত রঞ্জন মিশ্র, দর্শন বিভাগের অধ্যাপক আবু বক্কর, ইংরেজি বিভাগের অধ্যাপক এম শহীদুল্লাহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

বিবৃতিতে বলা হয়, শাল্লার সংখ্যালঘু অধ্যুষিত গ্রামগুলো, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশব্যাপী সহিংস তাণ্ডব দেশবাসীর মত আমরাও পর্যবেক্ষণ করেছি। দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে মুজিববর্ষ পালন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। এই উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানরা ভিডিওবার্তা পাঠিয়েছেন। আবার কেউ কেউ সশরীরে অনুষ্ঠানে যোগদান করে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়, বিশ্বের যেসব সরকার প্রধান সশরীরে এসেছেন তাদের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যতম। নরেন্দ্র মোদির আগমনকে ইস্যু করে হেফাজতে ইসলাম ও তাদের সহযোগী সাম্প্রদায়িক অপশক্তির সহিংস তাণ্ডব ও ধ্বংসলীলাকে আমরা ঘৃণা করি। আমাদের মনে রাখতে হবে এই যে সন্ত্রাসীরা যেসব স্থাপনা ও সম্পদ ধ্বংস করেছে তা ভারতের নয়, বাংলাদেশের সম্পদ। এটা আজ দিবালোকের মত সত্য যে, এরা বঙ্গবন্ধু, স্বাধীনতা, দেশের উন্নয়ন ও অগ্রগতি বিরোধী। এই সন্ত্রাসী গোষ্ঠীকে শক্ত হাতে দমন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি এবং সামাজিক ও রাজনৈতিকভাবে প্রতিহত করার জন্য দেশবাসীকে আহবান জানাচ্ছি।

সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে - dainik shiksha সাড়ে দশ লাখ পরিবার প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার টাকা পাবে বিকাশে আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী - dainik shiksha আগামী বাজেট দরিদ্র মানুষের জন্য নিবেদিত থাকবে : অর্থমন্ত্রী চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর - dainik shiksha চাহিবামাত্র চিকিৎসকদের আইডি কার্ড দেখাতে বলেছে স্বাস্থ্য অধিদপ্তর দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha বাংলাদেশে কার্যক্রম চালু করতে চায় ১৪ বিদেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা - dainik shiksha পরিচয়পত্র পাবেন প্রাথমিকের শিক্ষকরা ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার - dainik shiksha ফেসবুক লাইভে আর্থিক সহযোগিতা প্রার্থনা হাটহাজারী মাদরাসার সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল please click here to view dainikshiksha website