হেফাজত নেতা হারুন ৯ দিনের রিমান্ডে - বিবিধ - দৈনিকশিক্ষা

হেফাজত নেতা হারুন ৯ দিনের রিমান্ডে

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের হাটহাজারী থানার দুটিসহ মোট তিনটি মামলায় নয় দিনের জন্য মুফতি হারুন ইজহারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। সোমবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন ভার্চুয়াল শুনানি নিয়ে রিমান্ডের এ আদেশ দেন।

হারুন ইজহার। ফাইল ছবি 

চট্টগ্রাম জেলা পুলিশের ওসি (প্রসিকিউশন) হুমায়ন কবীর জানান, তিনটি মামলার প্রত্যেকটিতে তিন দিন করে মোট নয় দিনের রিমান্ডে নেওয়ার আদেশ হয়েছে। প্রতি মামলায় আলাদাভাবে রিমান্ডে নেওয়া হবে।

মুফতি হারুন ইজহারের আইনজীবী আবদুস সাত্তার বলেন, তিনটি মামলার মধ্যে দুটি হাটাহাজারী থানায় পুলিশের করা মামলা। আর অন্য মামলাটির বাদী হেফাজতে ইসলামের নেতা মঈনুদ্দিন রুহী। গত বছরের সেপ্টেম্বরে তাকে মারধর ও মোবাইল ছিনিয়ে নেওয়ার অভিযোগে মামলাটি করেছিলেন।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

ভার্চুয়াল শুনানিতে কারাগার থেকে আসামি হারুন ইজহার উপস্থিত ছিলেন। তার পক্ষে জামিনের আবেদন করা হলেও তা নাকচ হয়ে যায়। 

এছাড়া হাটহাজারী থানায় মার্চের সহিংসতার ঘটনায় হওয়া অন্য আরও দুটি মামলায় সিআইডি আবেদনে হারুন ইজহারকে গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান তার আইনজীবী সাত্তার। গ্রেফতার

হারুন ইজহারহারুন ইজহারগত ২৮ এপ্রিল রাতে নগরীর লালখান বাজারের জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হারুন ইজহারকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতারের পর র‌্যাব কর্মকর্তারা বলেছিলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর ঘিরে হাটহাজারীতে ও সারাদেশের বিভিন্ন স্থানে যে নাশকতা হয়েছে, তাতে ‘প্রত্যক্ষভাবে মদদ’ দেন হারুন ইজহার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

হারুন ইজাহারের বিরুদ্ধে নানা অভিযোগে আগের ১৮টি মামলা ছিল। গত সপ্তাহের গ্রেফতারের পর হাটহাজারী থানার তিন মামলায় তাকে রিমান্ডে পেল পুলিশ। গ্রেফতার দেখানো হলো সিআইডির তদন্তাধীন আরও দুই মামলায়। সব মিলিয়ে তার বিরুদ্ধে মোট মামলা এখন ২২টি।

হারুন বিন ইজহার বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ইজহারুল ইসলাম চৌধুরীর বড় ছেলে এবং চট্টগ্রামের লালখান বাজারের জামিয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রসার সহকারী পরিচালক।

হারুনের বাবা মুফতি ইজহার চট্টগ্রামের ওই মাদ্রাসার পরিচালক। তিনি এক সময় হেফাজতে ইসলামের নায়েবে আমির ছিলেন। হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর মৃত্যুর পর গত বছরের নভেম্বরে করা কমিটিতে ইজাহারুল ইসলাম চৌধুরীর ঠাঁই না হলেও পদ পান হারুন ইজহার।

কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha কঠোর বিধিনিষেধ বাড়তে পারে আরও এক সপ্তাহ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক - dainik shiksha প্রধানমন্ত্রীর উপহার পেলেন কিন্ডারগার্টেনের ১০০ শিক্ষক বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে - dainik shiksha দুই ধরনের দুই ডোজ টিকা নিলে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ - dainik shiksha ঘরে বসেই নতুন শিক্ষকদের ১০ দিনের অনলাইন প্রশিক্ষণ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website