হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে মিউট করুন ইচ্ছামতো - বিবিধ - দৈনিকশিক্ষা

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে মিউট করুন ইচ্ছামতো

দৈনিকশিক্ষা ডেস্ক |

হোয়াটসঅ্যাপ এখন সব সময়ের সঙ্গী। ব্যক্তিগত যোগাযোগ তো বটেই, ইচ্ছায় বা অনিচ্ছায় বিভিন্ন গ্রুপেও থাকতে হয়। পারিবারিক বা বন্ধুবান্ধবদের গ্রুপ তবু এড়িয়ে চলা যায় কিন্তু অফিসের হোয়াটসগ্রুপ থেকে তো আর মুক্তির উপায় নেই।

সেইসব গ্রুপে প্রায় সারাদিনই আসতে থাকে ছবি, ভিডিও, মেসেজ। অনেক সময়েই সেটা বিরক্তির কারণ হয়ে ওঠে। এবার সেই বিরক্তি থেকে পুরোপুরি মুক্তি দিতে নতুন ফিচার যোগ হয়েছে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে কোনো চ্যাটের নোটিফিকেশন মিউট করে রাখলে মেসেজ ঢুকলেও বারবার রিং বেজে ওঠে না। হোয়াটসঅ্যাপে এই মিউট অপশন ছিলই। কিন্তু তা একটি নির্দিষ্ট সময়কালে আবদ্ধ ছিল। ৮ ঘণ্টা, এক সপ্তাহ, এক বছর-এই ৩টি অপশন দেওয়া হতো মিউট করার। এবার পুরোপুরি কিংবা নিজের ইচ্ছে মতো মিউট করা যাবে। একবার ‘অলওয়েজ মিউট’ অপশন বেছে নিলে ফের আনমিউট না করা পর্যন্ত তা বজায় থাকবে।

নতুন ফিচারের কথা টুইট করে জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। মিউট অপশনের স্ক্রিনশট পোস্ট করে স‌ংস্থা লিখেছে, ‘এবার যেকোনো চ্যাট অনির্দিষ্ট সময়ের জন্য মিউট করা যাবে।’

এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণ : ৮ ছাত্রলীগ কর্মীকে অভিযুক্ত করে চার্জশিট সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য - dainik shiksha সুখবর আসছে ১১ থেকে ১৬ গ্রেডের কর্মচারীদের জন্য একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া - dainik shiksha একজনের সাটিফিকেট তুলে নেয় আরেকজন, শিক্ষাবোর্ডে জালিয়াত চক্র বেপরোয়া প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বদলিতে অনিয়ম: দুদকের অনুসন্ধান শুরু চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা - dainik shiksha চার ধরনের ভাতা চান দশম গ্রেডের কর্মকর্তারা স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের নভেম্বর মাসের এমপিওর চেক ছাড় প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার - dainik shiksha প্রশাসন ক্যাডারে আত্তীকৃত হতে চায় তিন ক্যাডার সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা - dainik shiksha মার্চে মেডিকেলে ভর্তি পরীক্ষা নেয়ার পরিকল্পনা please click here to view dainikshiksha website