১২০ পূজামণ্ডপে অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী - করোনা আপডেট - দৈনিকশিক্ষা

১২০ পূজামণ্ডপে অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

১২০টি পূজামণ্ডপে ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা করে মোট ১২ লাখ টাকা অনুদান দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ও চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। আসন্ন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এ অনুদান দেওয়া হয়েছে। 

শুক্রবার (৮ অক্টোবর) বিকালে নগরের ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুদান প্রদান ও শারদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

শিক্ষা উপমন্ত্রী বলেন, আবহমানকাল ধরে এ দেশের হিন্দু সম্প্রদায় বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা উপাচার ও অনুষ্ঠানাদির মাধ্যমে দুর্গাপূজা উদযাপন করে আসছে।

তিনি বলেন, দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব, পরিবার-পরিজন, পাড়া-প্রতিবেশী একত্রিত হন, মিলিত হন আনন্দ-উৎসবে। তাই এ উৎসব সর্বজনীন।

অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র তুলে ধরে উপমন্ত্রী বলেন, মুষ্টিমেয় কিছু মানুষ আছে তারা সব সময় সুযোগের সন্ধানে থাকে, এক ধর্মের সঙ্গে অন্য ধর্মের সংঘাত লাগিয়ে তারা নিজেদের অসৎ ফায়দা হাসিল করতে চাই।

তিনি আরও বলেন, এই বাংলাদেশ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশ। এই দেশে যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা করবে তাদের কঠোর হাতে দমন করা হবে।

শিক্ষা উপমন্ত্রী দেশবাসীকে শারদ শুভেচ্ছা জানিয়ে বলেন, এবারের শারদীয় দুর্গোৎসব সবার জীবনে মঙ্গল ও সুখ বয়ে আনুক এই কামনা করি। তিনি পূজামণ্ডপে যাওয়ার সময় মাস্ক পরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যথাসম্ভব ভিড় এগিয়ে চলতে দর্শনার্থীদের প্রতি অনুরোধ জানান।

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান - dainik shiksha বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার - dainik shiksha প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার - dainik shiksha ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ - dainik shiksha ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল - dainik shiksha সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত - dainik shiksha বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত please click here to view dainikshiksha website