১৩০টির বেশি সরকারি ফি দেয়া যাচ্ছে বিকাশে - দৈনিকশিক্ষা

১৩০টির বেশি সরকারি ফি দেয়া যাচ্ছে বিকাশে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সরকারের অটোমেটেড চালান সিস্টেমে লগ-ইন করে সহজেই বিকাশের মাধ্যমে পরিশোধ করা যাচ্ছে পাসপোর্ট ফি, এনবিআর ট্যাক্স, ল্যান্ড ট্যাক্স, জাতীয় পরিচয়পত্র সংশোধন, জন্ম নিবন্ধনসহ ১৩০টির বেশি সরকারি ফি। ফি পরিশোধের সঙ্গে সঙ্গেই গ্রাহকরা চালান ডাউনলোড করতে পারছেন ঘরে বসেই।

কোথাও না গিয়ে, লাইনে না দাঁড়িয়ে যখন প্রয়োজন তখনই সরকারি সেবা গ্রহণের অভিজ্ঞতা বদলে দিচ্ছে অটোমেটেড চালান সিস্টেমে গিয়ে বিকাশের মাধ্যমে এই ফি পরিশোধের সুযোগ। এতে যেমন বেঁচে যাচ্ছে সময় ও অর্থ, তেমনি সুবিধাজনক যেকোনো স্থান থেকেই নেয়া যাচ্ছে এই সেবা। পাশাপাশি বিকাশ অ্যাপের পে বিল অপশনের ‘সরকারি ফি’ আইকন থেকেও পরিশোধ করা যাচ্ছে ভূমি সেবা, জাতীয় পরিচয়পত্র, সিটি কর্পোরেশন, পৌরসভাসহ বেশকিছু সরকারি সেবার ফি। 

ফি দেয়ার জন্য অটোমেটেড চালান সিস্টেমের (https://ibas.finance.gov.bd/acs) ওয়েবসাইটে লগ-ইন করে নির্দিষ্ট সার্ভিসটি সিলেক্ট করতে হবে। এরপর প্রয়োজনীয় তথ্য দিয়ে মোবাইল ব্যাংকিং অপশনে থেকে বিকাশ সিলেক্ট করে ফি দেয়া যাবে। পেমেন্ট হয়ে গেলে গ্রাহকরা তাৎক্ষণিক চালান ডাউনলোড করে ভবিষ্যতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে পারবেন।

উল্লেখ্য, অনলাইনে সরকারি সেবা নেয়ার ক্ষেত্রে বিকাশের মাধ্যমে ফি পরিশোধ সেবা সারাদেশের মানুষের কাছে এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। ফলে সময়মতো সহজেই ডিজিটালি ফি পরিশোধ করে নিরবচ্ছিন্ন সরকারি সেবা নেয়ার অভ্যস্ততাও বাড়ছে সবার মাঝে।

বিকাশের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার ফি ছাড়াও দেয়া যাচ্ছে সব ধরনের বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ বিভিন্ন পরিষেবার বিল।

ঘুষ নেয়া সাংবাদিকদের নাম জানালেন শিক্ষাবোর্ডের সিস্টেম এনালিস্ট - dainik shiksha ঘুষ নেয়া সাংবাদিকদের নাম জানালেন শিক্ষাবোর্ডের সিস্টেম এনালিস্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরো বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের ফল প্রকাশ আড়াই কোটি টাকা হাতানো, শিক্ষার ডিজিকে উকিল নোটিস - dainik shiksha আড়াই কোটি টাকা হাতানো, শিক্ষার ডিজিকে উকিল নোটিস তীব্র তাপপ্রবাহে ঢাবির সব ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে - dainik shiksha তীব্র তাপপ্রবাহে ঢাবির সব ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ইংলিশ মিডিয়াম স্কুল বন্ধ রাখার নির্দেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার - dainik shiksha কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী গ্রেফতার এইচএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি - dainik shiksha এইচএসসির ফরম পূরণের সময় বৃদ্ধি এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে - dainik shiksha এমপিও শিক্ষকরাও সর্বজনীন পেনশনে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004025936126709