১৩৩২ শিক্ষার্থীকে বৃত্তি দেবে চীন - দৈনিকশিক্ষা

১৩৩২ শিক্ষার্থীকে বৃত্তি দেবে চীন

নিজস্ব প্রতিবেদক |

কারিগরি শিক্ষা ক্ষেত্রে ১৩৩২ শিক্ষার্থীকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পর্যায়ে বৃত্তি দেবে চীন। সোমবার (৩০ এপ্রিল) কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রকাশিত এক নোটিসে আগ্রহী শিক্ষার্থীদের এ ব্যাপারে অবগত করা হয়। 

নোটিসে জানানো হয়, ২০১৮ খ্রিষ্টাব্দে জুলাইয়ের প্রথম সপ্তাহে চীনে বিভিন্ন পলিটেকনিক, কারিগরি প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ ও বৃত্তি প্রদান করা হবে ১৩৩২ শিক্ষার্থীকে। সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে প্রাথমিক ভাবে বৃত্তি উপযুক্ত শিক্ষার্থীরা নির্বাচিত হবেন। 

বিভাগীয় শহরে অবস্থিত পলিটেকনিক ইনিস্টিটিউট গুলো থেকে ২০০ জন, মনোটেকনিক ও ৪ মহিলা পলিটেকনিক ইনিস্টিটিউট থেকে ৪৯২ জন এবং ৬৪টি টেকনিক্যাল স্কুল ও কলেজ থেকে ৬৪০ জন বৃত্তি উপযূক্ত বলে নির্বাচিত হবেন।

জন্ম সনদ অনুযায়ী ১৮-২০ বছর বয়সি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত এইচএসসি অথবা এইচএসসি ভোক পাস ইংরেজী ভাষায় পারদর্শী শিক্ষার্থীদের প্রাথমিক ভাবে বৃত্তি প্রাপ্তির যোগ্য বলে বিবেচিত হবেন। শিক্ষার্থীদের আন্তর্জাতিক পাসপোর্ট ও চীনে অধ্যয়নকালে মাসে নূন্যতম ১০ হাজার খরচের আর্থিক সামর্থ্য থাকতে হবে।

 

বৃত্তি উপযুক্ত শিক্ষার্থীদের চুড়ান্তভাবে নির্বাচনের লক্ষ্যে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে প্রাথমিক ভাবে বাছাই করে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নামের তালিকা সফট কপি [email protected] ঠিকানায় আগামী ২০ মে এর মধ্যে ইমেইল করতে বলা হয়েছে। এ ব্যাপারে সকল তথ্যের জন্য টিটিটিসির সহযোগী অধ্যাপক জনাব মোঃ জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগের জন্য বলা হয়েছে। 

বিস্তারিত দেখতে ক্লিক করুন

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0071980953216553