১৩ দাবিতে মাদরাসা শিক্ষকদের মানববন্ধন - মাদরাসা - দৈনিকশিক্ষা

১৩ দাবিতে মাদরাসা শিক্ষকদের মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি |

শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয় করণসহ ১৩ দফা দাবিতে টাঙ্গাইলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১ টায় শহরের নিরালা মোড়ে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন- জমিয়াতুল মোদাররেছীন জেলা শাখার সভাপতি সোহরাব হোসেন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, মোহালী গয়রা গাছা দাখিল মাদ্রাসার সুপার আবুল হাশেম, ভূঞাপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুস সোবাহান প্রমুখ। এ সময় সংগঠনের নেতা, বিভিন্ন মাদ্রাসার সুপার-অধ্যক্ষরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা তাদের দাবি দ্রুত বাস্তবায়নের জন্য আহবান জানান। 

দাবিগুলো হলো- জাতীয় শিক্ষানীতি-২০১০-এ বর্ণিত মাদরাসার শিক্ষার স্বীকৃতি লক্ষ্য ও উদ্দেশ্য পূরণের উপযোগী স্বতন্ত্র শিক্ষাক্রম প্রণয়ন, স্বতন্ত্র পাঠ্যসূচি প্রণয়ন, দাবি অনুযায়ী শিক্ষাক্রম অনুযায়ী পাঠদান, এসএসসি পরীক্ষার দশটি বিষয়ে এক হাজার নম্বর নির্ধারণ, বেসরকারি সব স্তরের শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয় করণ, সংযুক্ত ইবতেদায়ি প্রধানসহ মাদরাসা শিক্ষকদের উপযুক্ত বেতন ও ভাতা প্রদান, ইবতেদায়ি মাদরাসাী নীতিমালা শতভাগ বাস্তবায়ন, নারী কোটা শিথিলকরণ, মেধাবী শিক্ষক নিয়োগ, শিক্ষকদের জন্য বিভাগীয় প্রশিক্ষণের ব্যবস্থা, এমপিও নীতিমালা সমস্বয় করে মাদরাসার অনার্স স্তরের জন্য শিক্ষক-কর্মচারীদের এমপিও ভুক্তকরণ, দুই হাজার শিক্ষকের ইনক্রিমেন্ট কর্তন না করা।

মানববন্ধন শেষে মাদরাসা শিক্ষক নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করেন।

চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক - dainik shiksha চূড়ান্ত নিয়োগ সুপারিশ পেলেন পৌনে পাঁচ হাজার নতুন শিক্ষক চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা - dainik shiksha চাকরি ছেড়ে পালাচ্ছেন জাল শিক্ষকরা প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন - dainik shiksha প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব পদে পরিবর্তন সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় - dainik shiksha সভাপতির বাড়িতে মাদরাসার নিয়োগ পরীক্ষা নয় শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় - dainik shiksha শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয় please click here to view dainikshiksha website Execution time: 0.004364013671875