১৪৪ আসন ফাঁকা রেখে কুবিতে ক্লাস শুরু - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

১৪৪ আসন ফাঁকা রেখে কুবিতে ক্লাস শুরু

কুবি প্রতিনিধি |

১৪৪ আসন ফাঁকা রেখেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। সোমবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়টির ১৯টি বিভাগে ভর্তি হওয়া নবীনদের বরণ করার মাধ্যমে শ্রেণি কার্যক্রম শুরু হয়।

ভর্তি কমিটির ইউনিটভিত্তিক পরিসংখ্যান থেকে জানা যায়, নবম মেধাতালিকার ভর্তি শেষে ‘এ’ ইউনিটে ৫৪টি আসন, ‘বি’ ইউনিটে ৭৮টি আসন এবং ‘সি’ ইউনিটে ১২টি আসনসহ মোট ১৪৪টি আসন ফাঁকা রয়েছে। 

ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, প্রত্যেক বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা আলাদাভাবে ফুল, কলম, ফাইল ও বিশ্ববিদ্যালয় থেকে বুকলেট দিয়ে বরণ করে নিচ্ছে নবীন শিক্ষার্থীদের। এ সময় বিভাগের শিক্ষকরা নবাগত শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা এবং বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলতে নির্দেশনা দেন।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনের অনুভূতি জানতে চাইলে গণিত বিভাগের শিক্ষার্থী সাফায়েত ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বিভাগের শিক্ষক, সিনিয়র ভাই ও আপুরা আমাদেরকে বরণ করে বিশ্ববিদ্যালয় নিয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। বিশ্ববিদ্যালয় থেকে আমাদের একটি করে বুকলেট দেয়া হয়েছে যা আমার কাছে খুবই ভালো লেগেছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে নবীনদের অভিনন্দন। বিগত এক বছরে নতুন উদ্ভাবনের দিক থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় যেভাবে এগিয়েছে সেই পথযাত্রায় নবীন শিক্ষার্থীরা নতুন বিষয়ে সংযোজন ঘটিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আমিরুল হক চৌধুরী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমরা সোমবার ও মঙ্গলবার ভর্তি নিচ্ছি। এরপর শূন্য আসনের প্রেক্ষিতে আবার বিজ্ঞপ্তি দেবো। নবাগত সকল শিক্ষার্থীর জন্য শুভকামনা।

দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান - dainik shiksha দৈনিক শিক্ষাডটকম-এর যুগপূর্তির ম্যাগাজিনে লেখা আহ্বান ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি - dainik shiksha ৫০ প্রতিষ্ঠানের কেউ পাস করেনি ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস - dainik shiksha ১ হাজার ৩৩০ প্রতিষ্ঠানে সবাই পাস পৌনে দুই লাখ জিপিএ-৫ - dainik shiksha পৌনে দুই লাখ জিপিএ-৫ এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ - dainik shiksha এইচএসসি বিএম-ভোকেশনালে পাসের হার ৯৪ শতাংশের বেশি, ৭ হাজার ১০৪ জিপিএ-৫ আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ - dainik shiksha আলিমে পাসের হার ৯২ শতাংশের বেশি, সাড়ে ৯ হাজার জিপিএ-৫ শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ - dainik shiksha শুধু এইচএসসিতে পাসের হার ৮৪ দশমিক ৩১ শতাংশ please click here to view dainikshiksha website Execution time: 0.0035200119018555