১৪ শিক্ষক-কর্মচারীকে মন্ত্রণালয়ে তলব - কলেজ - দৈনিকশিক্ষা

১৪ শিক্ষক-কর্মচারীকে মন্ত্রণালয়ে তলব

নিজস্ব প্রতিবেদক |

দেশের বিভিন্ন স্কুল কলেজে কর্মরত ১৪জন প্রতিষ্ঠান প্রধান শিক্ষক ও কর্মচারীকে তলব করেছে শিক্ষা মন্ত্রণালয়। আগামী ২২ সেপ্টেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিতব্য স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও পুনর্বিবেচনা কমিটির সভা বিভিন্ন অভিযোগ নিষ্পত্তির জন্য শুনানিতে তাদের নিয়োগসহ যাবতীয় কাগজপত্র নিয়ে মন্ত্রণালয়ে থাকতে বলা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে তলব করা শিক্ষক কর্মচারীদের চিঠি পাঠানো হয়েছে। 

জানা গেছে, আগামী ২২ সেপ্টেম্বর এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এতে সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীন। স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা প্রেরণসহ বকেয়া বেতন ভাতাদি প্রদানসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

যাদের তলব করা হলো :

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রকাশিত সভার আলোচ্যসূচি অনুযায়ী সভায়, কুমিল্লার মুরাদনগর উপজেলার কোড়েড়পাড় আদর্শ ডিগ্রি কলেজের ৫ জন শিক্ষক কর্মচারীর এমপিওভুক্তি ও ডিগ্রি কোড প্রদানের বিষয়ে সিদ্ধান্ত হবে।  এ বিষয়ে শুনানির জন্য প্রতিষ্ঠানে অধ্যক্ষ মো. মনিরুল ইসলাম সরকার, প্রভাষক আসাদ হাসান ইউসুফ, মো কামরুল হুদা, সংযুক্তা চৌধুরী, নাজনীন আক্তার এবং অফিস সহকারী মো. রোস্তম আলীকে শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়েছে।  

সভায় ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার কুশমাইল বদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক দেলোয়ার হোসেন খানের এমপিওভুক্তি ও বকেয়া বেতন ভাতা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে। এ বিষয়ে শুনানির জন্য শিক্ষক দেলোয়ার হোসেন খানতে শুনানিতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। 

পটুয়াখালীর বাউফলের অমরখানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুজ্জামানের বকেয়া বেতন-ভাতাদি ছাড়করণের বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধান শিক্ষককে শুনানি উপস্থিত থাকতে বলেছে মন্ত্রণালয়।  

এছাড়া এদিন সভায় ফরিদপুর আলফাডাঙ্গার বারাংকুলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহানারা খাতুনের এমপিও চালুকরণ ও বকেয়া বেতন ভাতা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হবে। তাকে শুনানি উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

চট্টগ্রামের পটিয়া উপজেলার চরাকানাই বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন কুমার দেবের নিয়োগ ও তার নেওয়ার সরকারি টাকা ফেরত নেওয়ার বিষয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল আলমের করা অভিযোগ নিষ্পত্তি করার বিষয়ে সিদ্ধান্ত নিতে অভিযুক্ত ও অভিযোগকারী শিক্ষককে মন্ত্রণালয়ে শুনানি উপস্থিত থাকতে বলা হয়েছে। 

আর চট্টগ্রামের রাঙ্গুনীয়া উপজেলার রাজানগর রানীরহাট ডিগ্রি কলেজের ডিগ্রি স্তরের প্রভাষক রেজাউল করিমকে উচ্চমাধ্যমিক স্তরে পদায়ন ও এমপিও চালুর বিষয়ে আলোচনার জন্য এ প্রভাষককে শুনানিতে ডাকা হয়েছে।  

এছাড়া সভায় ভোলার দৌলতখান উপজেলার দৌলতখান মহিলা কলেজের অধ্যক্ষ মো. জাবির হাচনায়ীনের এমপিওভুক্তির আবেদন সংক্রান্ত বিষয়ে আলোচনা হওয়ার কথা আছে। এ বিষয়ে কাগজপত্রসহ অধ্যক্ষকে শুনানিতে অংশ নিতে বলা হয়েছে। 

মন্ত্রণালয় থেকে জারি করা চিঠিতে বলা হয়েছে, এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নিতে এ শিক্ষক কর্মচারীদের তাদের নিয়োগসহ যাবতীয় তথ্য যাচাই করার জন্য আগামী ২২ সেপ্টেম্বর বেলা ১১টায় শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শুনানি অনুষ্ঠিত হবে। নিজ নিজ বক্তব্য সমর্থনে কাগজপত্রসহ শুনানিতে অংশগ্রহণ করতে এ শিক্ষক কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

 দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক - dainik shiksha উচ্চতর গ্রেড পাচ্ছেন ১ হাজার ৮৮ শিক্ষক প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ - dainik shiksha প্রাথমিকে শিক্ষকসহ অন্যান্য পদ ‘বাড়ছে’ ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ - dainik shiksha ‘বঙ্গবন্ধু শিক্ষাবিমা’ চার্জমুক্ত রাখার নির্দেশ এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী - dainik shiksha এমপিওভুক্ত হলেন দেড় হাজার শিক্ষক-কর্মচারী শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এখনো সংক্রমণের খবর আসেনি : শিক্ষামন্ত্রী স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় - dainik shiksha স্বরাষ্টমন্ত্রীর সঙ্গে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নেতাদের মত বিনিময় শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা - dainik shiksha ডিসেম্বর পর্যন্ত ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির তালিকা বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক - dainik shiksha বিএড স্কেল পেলেন ৫৮ শিক্ষক please click here to view dainikshiksha website