১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল শিগগিরই - কলেজ - দৈনিকশিক্ষা

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল শিগগিরই

রুম্মান তূর্য |

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল শিগগিরই প্রকাশ করা হবে। ফল প্রকাশের লক্ষ্যে কাজ করছেন কর্মকর্তারা। তবে, চলতি সপ্তাহে ফল প্রকাশ করা না গেলে আগামী সপ্তাহের শুরুতে তা প্রকাশ করা হবে। আর নভেম্বর মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা নেয়া শুরু করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, চলতি মাসেই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হবে। ফল তৈরির কাজ চলছে। ফল প্রকাশ করার পরিকল্পনা নিয়ে কাজ করছেন কর্মকর্তারা। তিনি আরও জানান, নভেম্বর মাসে ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা নেয়া শুরু করার পরিকল্পনা করেছে এনটিআরসিএ।

এদিকে এনটিআরসিএর অপর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে জানান, অক্টোবরের প্রথমভাগে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার পরিকল্পনা নেয়া হয়েছিল। কিন্তু লিখিত পরীক্ষার ফল তৈরিতে বিধি অনুসারে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে শূন্যপদের তথ্য চাওয়া হয়। সে তথ্য গত বৃহস্পতিবার পাঠানোর কথা থাকলেও রোববার পর্যন্ত বেশ কয়েকটি জেলা শিক্ষা অফিস থেকে তা এনটিআরসিএতে পৌঁছায়নি। এ জন্য নির্ধারিত পরিকল্পনা মাফিক ফল প্রকাশ করা যাচ্ছে না। তবে, চলতি সপ্তাহেই ফল প্রকাশ করতে তোড়জোর কাজ করছেন কর্মকর্তারা।   

প্রসঙ্গত, গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ দেড় লাখ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। এর আগে গত ১৯ এপ্রিল ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ১৯ মে ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হয়। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। পাসের হার ছিল ২০ দশমিক ৫৩ ভাগ। উত্তীর্ণদের মধ্যে স্কুল পর্যায়ের ৫৫ হাজার ৫৯৬ জন,  স্কুল পর্যায়-২ এর ৪ হাজার ১২৯ জন এবং কলেজ পর্যায়ের ৯২ হাজার ২৭৫ জন প্রার্থী রয়েছেন। প্রিলিমনারিতে ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website