১৫ এসএসসি পরীক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত - দৈনিকশিক্ষা

১৫ এসএসসি পরীক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত

ফরিদপুর প্রতিনিধি |

ফরিদপুরের কমলাপুর উচ্চবিদ্যালয়ের ১৫ শিক্ষার্থীকে এসএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ দেয়া হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা গত বৃহস্পতিবার ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

অভিভাবকদের অভিযোগ, ফরিদপুর শহরের কমলাপুর উচ্চবিদ্যালয়ে গত নির্বাচনী পরীক্ষায় ৩৬ শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে মাত্র একজন সব বিষয়ে পাস করেছে। বাকি শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে অকৃতকার্য। বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আহমেদ ২১ জনকে এসএসসি পরীক্ষার ফরম পূরণের অনুমতি দেন। এর মধ্যে তিন থেকে ছয় বিষয়ে অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরাও রয়েছে। অথচ বাকি ১৫ জনের মধ্যে তিন-চার বিষয়ে অকৃতকার্য থাকা শিক্ষার্থীদের ফরম পূরণে অনুমতি দেননি।

অভিযোগে আরও বলা হয় এ নিয়ে গত ১০ ডিসেম্বর প্রধান শিক্ষকের সঙ্গে কথা বলতে গেলে তিনি অপমান করে কক্ষ থেকে বের করে দেন। এ ব্যাপারে গত ১৮ ডিসেম্বর ফরিদপুরের জেলা প্রশাসক ও গত ২৬ ডিসেম্বর বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতির কাছে আবেদন করা হয় পরীক্ষায় অংশ গ্রহণের অনুমতির জন্য। তার পরও এ সমস্যার কোনো সমাধান হয়নি।

অভিভাবকরা অভিযোগ করে আরও বলেন, যেসব শিক্ষার্থী ওই বিদ্যালয়ের শিক্ষকদের কাছে প্রাইভেট পড়েছে নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হলেও শুধু তাদেরই ফরম পূরণের অনুমতি দেয়া হয়েছে।

অভিযোগ সম্পর্কে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা আহমেদকে বেশ কয়েকবার ফোন দেয়া হলেও তিনি ফোন রিসিভ করেননি। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি সাইফুল আহাদ সেলিম বলেন, এ সমস্যার কথা আমি শুনেছি। আমাকে প্রশাসনের পক্ষ থেকেও ফোন করা হয়েছে। আমি তাদের ও প্রধান শিক্ষককে কোমলমতি শিক্ষার্থীদের বিষয়টি সহানুভূতির সঙ্গে আবেগ দিয়ে গভীর ভালোবাসার মধ্য দিয়ে সমাধান করতে পরামর্শ দিয়েছি।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0032949447631836