১৭ মে খুলছে না ঢাবির হল - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

১৭ মে খুলছে না ঢাবির হল

ঢাবি প্রতিনিধি |

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল পূর্বঘোষণা অনুযায়ী আগামী ১৭ মে খুলছে না। শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন দেওয়া নিশ্চিত করে হল খোলা হবে বলে সিদ্ধান্ত নিয়েছেন প্রভোস্ট কমিটি।

গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রভোস্ট কমিটির নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত কয়েকজন হল প্রাধ্যক্ষ এনটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ উপস্থিত ছিলেন।

সভা শেষে একাধিক হলের প্রাধ্যক্ষ গণমাধ্যমকে জানান, সম্প্রতি দেশে করোনা সংক্রমণ বাড়ছে। এজন্য আগামী ১৭ মে থেকে ঢাবির আবাসিক হল খোলা হচ্ছে না। দুই ডোজ টিকা নিশ্চিত করেই শিক্ষার্থীদের হলে তোলা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে। এজন্য আগামী ১৭ মে হল খোলা সম্ভব হচ্ছে না। টিকা নিশ্চিত করেই শিক্ষার্থীদের হলে তোলা হবে। অন্যথায় সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের ঝুঁকির মধ্যে ফেলা উচিত হবে না।’

প্রক্টর আরও বলেন, ‘যেহেতু আগামী ১৭ দিনের মধ্যে শিক্ষার্থীদের দুই ডোজ টিকা দেওয়া সম্ভব না। সেজন্য হল খোলার আগের সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করেই আবাসিক হল খোলা হবে।’

করোনার কারণে গত বছরের ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়টির স্বাভাবিক শিক্ষাকার্যক্রম বন্ধ আছে। এর দুদিন পর ২০ মার্চ হলগুলো খালি করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরপর গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খোলার ঘোষণা দেন। হল খোলার পর শিক্ষা কার্যক্রম চালু করা হবে বলেও জানিয়েছিলেন তিনি।

বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের শাখা ও স্টাডি সেন্টার বিদ্যমান আইনের সঙ্গে সাংঘর্ষিক করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী - dainik shiksha করোনার প্রভাবে শিক্ষক এখন কচু ব্যবসায়ী অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য - dainik shiksha অনলাইন পরীক্ষা সুফল বয়ে আনবে না : উপাচার্য মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা - dainik shiksha মিতু হত্যা : সাবেক এসপি বাবুল আক্তারকে প্রধান আসামি করে মামলা ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ - dainik shiksha ঈদের আগে জামা-জুতার টাকা পেল না শিক্ষার্থীরা, উপবৃত্তি ৫০০ টাকায় উন্নীত করার সুপারিশ এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে - dainik shiksha এমপিও কমিটির ভার্চুয়াল সভা ১৭ মে শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে - dainik shiksha শিক্ষক পাবেন পাঁচ হাজার, কর্মচারী আড়াই হাজার টাকা করে ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে - dainik shiksha ২৫ শতাংশ পর্যন্ত শিক্ষার্থীর পড়াশোনা বন্ধ হয়ে গেছে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ - dainik shiksha ‘কওমি মাদরাসায় জাতীয় চেতনা ও সংস্কৃতিবোধ উপেক্ষিত’ please click here to view dainikshiksha website