২০২১ খ্রিষ্টাব্দেও নিশ্চিত নয় অলিম্পিক - খেলাধুলা - দৈনিকশিক্ষা

২০২১ খ্রিষ্টাব্দেও নিশ্চিত নয় অলিম্পিক

দৈনিকশিক্ষা ডেস্ক |

নভেল করোনা ভাইরাসের কারণে যখন একের পর এক ক্রীড়া আয়োজন স্থগিত হয়ে যাচ্ছিল, তখনো নির্ধারিত সময়ে অলিম্পিক আয়োজনে আশাবাদী ছিলেন আয়োজকরা। সে সময় অ্যাথলেট ও বিভিন্ন দেশের প্রতিনিধিরা অলিম্পিক আয়োজনের সিদ্ধান্তের সমালোচনা করেন। পরে পরিস্থিতির আরও অবনতি হলে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসেন আয়োজকরা। ফলে ২০২০ খ্রিষ্টাব্দের টোকিও অলিম্পিক পিছিয়ে নিয়ে যাওয়া হয় ২০২১ খ্রিষ্টাব্দে। এখন অলিম্পিক আয়োজকদের জন্য আরো বড় দুঃসংবাদ নিয়ে এসেছেন জাপানের এক ভাইরাস বিশেষজ্ঞ কেনটারো লাওয়াটা। তার মতে, আগামী বছরও পুনরায় নির্ধারিত সময়ে অলিম্পিক আয়োজনের তেমন কোনো সম্ভাবনা নেই। তেমন কোনো আশার আলো দেখছেন না বলে মন্তব্য করেছেন তিনি।

কেনটারো বলেন, জাপান হয়তো প্রাদুর্ভাব মোকাবেলা করে ফেলতে পারবে। আমি আশা করি আমরা তা পারব। তার মানে এই নয় যে, অংশগ্রহণকারী দেশগুলোও সেটি করতে সক্ষম হবে। এমন নয় যে, সব দেশ একই ধরনের অবস্থায় থাকবে। তাই আমি তেমন আশাবাদী না। সত্যি কথা বলতে, আগামী বছর অলিম্পিক আয়োজনের কোনো সম্ভাবনা আছে বলে আমার মনে হয় না।

অন্যদিকে বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞ দেবী শ্রীধরও বলেছেন, ভ্যাকসিন আবিষ্কার না হওয়া পর্যন্ত অলিম্পিক আয়োজনের কোনো বাস্তবতা নেই।

এর আগে গত মার্চে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) নিশ্চিত করে নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে অলিম্পিক এক বছর পিছিয়ে দেয়া হয়েছে। এর আগে ১৯১৬, ১৯৪০ ও ১৯৪৪ খ্রিষ্টাব্দের অলিম্পিক বিশ্বযুদ্ধের কারণে বাতিল হয়েছিল। এর বাইরে অন্য কোনো কারণে আয়োজন স্থগিত হওয়ার কোনো উদাহরণ নেই।

সূত্র : ডসএনএন

শিগগিরই লকডাউন শিথিলের সিদ্ধান্ত - dainik shiksha শিগগিরই লকডাউন শিথিলের সিদ্ধান্ত স্কুলশিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত - dainik shiksha স্কুলশিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য স্থগিত পরশু থেকে দোকান ও শপিংমল খোলা - dainik shiksha পরশু থেকে দোকান ও শপিংমল খোলা সব মাদরাসার ইমেইল-প্রধানদের টেলিফোন নম্বর পাঠানোর নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ইমেইল-প্রধানদের টেলিফোন নম্বর পাঠানোর নির্দেশ সুস্থ হয়ে ছেলের মোটরসাইকেলেই বাড়ি গেলেন সেই শিক্ষিকা - dainik shiksha সুস্থ হয়ে ছেলের মোটরসাইকেলেই বাড়ি গেলেন সেই শিক্ষিকা দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন - dainik shiksha ৫৪ হাজার শিক্ষক পদ, ৪১ লাখ আবেদন লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ - dainik shiksha লকডাউনে মানতে হবে যে সব বিধি-নিষেধ চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল - dainik shiksha চুয়েট-কুয়েট-রুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১২ জুন, আবেদন শুরু ২৪ এপ্রিল সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি - dainik shiksha সেই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি please click here to view dainikshiksha website