২০ দলীয় জোটে ভাঙনের বিষাদ সুর : ওবায়দুল কাদের - বিবিধ - দৈনিকশিক্ষা

২০ দলীয় জোটে ভাঙনের বিষাদ সুর : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক |

২০ দলীয় জোটে দেখা দিয়েছে ভাঙনের বিষাদ সুর জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নিজের ঘরে এখন বিচ্ছেদের সানাই বাজে। একে একে নেতারা ঘর ছেড়ে চলে যাচ্ছেন।  

আজ সোমবার দুপুরে মোহাম্মদপুর সূচনা কনভেনশন সেন্টারে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

প্রথমবারের মতো আওয়ামী লীগের ইউনিট পর্যায়ে সম্মেলন করেছে। পাঁচটি ইউনিট নিয়ে করা হয় এই সম্মেলন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি নিজেরাই বিভক্ত হয়ে যাচ্ছে। এখন শুনছি সম্মেলন না করে ঘরে বসে কেন্দ্রীয় সম্মেলন করবে, ঘরে বসে কমিটি করবে। তাদের ঘরে গণতন্ত্র নেই। তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা কী করে করবে। আমাদের ঘরে এবং অন্দরমহলে গণতন্ত্র আছে। সেটা আমরা দলের ইউনিট সম্মেলনের মধ্যেও প্রমাণ করছি।

তিনি বলেন, মির্জা ফখরুল এখন প্রতিদিন ঘুম থেকে উঠে আন্দোলনের ডাক দেন। বিএনপি অবশ্য আমাদের থেকে ৬ ঘণ্টা পিছিয়ে আছে। কারণ আমাদের নেত্রী ভোর ৫টায় ঘুম থেকে ওঠেন। আর বিএনপির কাউকে দুপুর ১২টার আগে খুঁজে পাওয়া যাবে না। অথচ তাদের বিবৃতি সন্ধ্যার সময় আসে না, গভীর রাতে আসে। অন্ধকারে এদের কাজ করতে ভালো লাগে। বিএনপি যতই সমালোচনা করুক, আপনারা আপনাদের কাজ করে যান।

ওবায়দুল কাদের বলেন, আগামী বছর মেট্রো রেল, পদ্মা সেতু, বাস ট্রাফিক ট্রানজিট, গাজীপুর-টঙ্গী চার লেন সড়ক ও বঙ্গবন্ধু কর্ণফুলী টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা উন্নয়নের নতুন ধারা দেশে নিয়ে এসেছেন। ইতিহাস সৃষ্টি করেছেন। বাংলাদেশে দশটি ফ্লাইওভার তৈরি হবে। আগামী বছর চারটি মেগাপ্রজেক্ট উদ্বোধন হবে, তখন বিএনপির সমালোচনার মুখ জনগণ বন্ধ করে দেবে। তাদের সমালোচনার আর জায়গা থাকবে না।

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকায় অন্তর্ভুক্তি ‘শিগগিরই’ বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান - dainik shiksha বৃহস্পতিবার সব প্রাথমিক বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার - dainik shiksha প্রভাষকদের পদোন্নতির রূপরেখা প্রণয়নে ফের সভা বৃহস্পতিবার ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার - dainik shiksha ৩৫ বছর ধরে কলেজে উর্দু শিক্ষার্থী নেই, তবু নিয়োগ হচ্ছে শিক্ষা ক্যাডার ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ - dainik shiksha ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়তে হবে’ সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল - dainik shiksha সুস্থ আছেন খালেদা জিয়া, অসুস্থতা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ : ফখরুল বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত - dainik shiksha বঙ্গমাতার নামে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের সিদ্ধান্ত এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর এন্ট্রির সুযোগ বৃহস্পতিবার পর্যন্ত please click here to view dainikshiksha website