২৪ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ - দৈনিকশিক্ষা

২৪ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ

দৈনিকশিক্ষা ডেস্ক |

চলতি বছরের একুশে বইমেলায় বিকাশ পেমেন্টের মাধ্যমে সর্বোচ্চ বিক্রেতা ২৪ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ। তিন ক্যাটাগরিতে সেরা বই বিক্রেতা প্রকাশনীগুলোকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। 

প্যাভিলিয়ন ক্যাটাগরিতে বিকাশের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পেমেন্ট গ্রহণ করে ‘অ্যাপল ওয়াচ সিরিজ-৮’ জিতে নেয় অন্যপ্রকাশ, ঐতিহ্য, তাম্রলিপি, সাহিত্যদেশ ও প্রথমা প্রকাশনী। দ্বিতীয় পুরস্কার হিসেবে ‘সিলেটের হোটেল প্যালেস-এ ২ জনের জন্য ২ দিন ১ রাত অবকাশ যাপন’ জিতে নেয় বাতিঘর, পাঞ্জেরী, অস্তিত্ব, চমন প্রকাশ, দ্যা পপ-আপ ফ্যাক্টরি, বাঁধন ও কাকলী প্রকাশনী। আর তৃতীয় পুরস্কার হিসেবে ‘ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ২ জনের জন্য বুফে ডিনার’ জিতে নেয় অনন্যা, জ্ঞানকোষ, বিশ্ব সাহিত্য কেন্দ্র, নালন্দা, সময়, অবসর, অন্বেষা, কথাপ্রকাশ, আগামী, ইউনিভার্সিটি প্রেস লিমিটেড, প্রগতি ও স্টুডেন্ট ওয়েজ প্রকাশনী।

সম্প্রতি বিকাশের প্রধান কার্যালয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে প্রকাশকদের হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট প্রকাশক মাজহারুল ইসলাম, বিকাশ-এর মার্চেন্ট পেমেন্ট এর ভাইস-প্রেসিডেন্ট ফয়সাল শহীদ, মার্চেন্ট বিজনেসের ঢাকা সার্কেলের ভাইস-প্রেসিডেন্ট অভিজিত রায়, মার্কেটিংয়ের জেনারেল ম্যানেজার জাফর ইকবালসহ অন্যান্য প্রকাশকরা। 

প্রকাশকদের বই মেলায় ডিজিটাল পেমেন্ট গ্রহণ করাকে উৎসাহিত করতে এই আয়োজন করে দেশের সবচেয়ে বড় এমএফএস সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। দেশজুড়ে বড় ব্র্যান্ড শপ, অনলাইন মার্কেটপ্লেস সহ গলির ফার্মেসী, মুদি দোকান, লাইব্রেরী, লাইফস্টাইল পণ্যের ছোট-বড় সব দোকানে ক্রমশ জনপ্রিয় হচ্ছে বিকাশ পেমেন্ট। বর্তমানে প্রায় ৬ লাখ মার্চেন্ট রয়েছে বিকাশের।

প্রসঙ্গত, গত ছয় বছর ধরে মূল পৃষ্ঠপোষক হিসেবে বাংলা একাডেমি আয়োজিত একুশে বই মেলার সঙ্গে সম্পৃক্ত আছে বিকাশ। বই কিনতে উৎসাহিত করতে প্রতি বছর বইমেলায় ক্যাশব্যাকও দিয়ে আসছে বিকাশ।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0051870346069336