২ হাজার শিক্ষকের ডোপটেস্ট হবে - কারিগরি - দৈনিকশিক্ষা

২ হাজার শিক্ষকের ডোপটেস্ট হবে

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ২ হাজার ১৮১ টি শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী ১ জুলাইয়ের মধ্যে এসব শিক্ষককে যোগদান করতে বলা হয়েছে। তবে, নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের যোগদানের আগে ডোপটেস্ট করা হবে। ডোপটেস্টসহ যেকোন সিভিল সার্জন অফিস থেকে স্বাস্থ্য পরীক্ষার সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রার্থীদের। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে অধিদপ্তর বলছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন পলিটেকনিক ইনস্টিটিউটগুলো ১৩তম গ্রেডের ক্রাফট ইনষ্ট্রাক্টর (সপ), ক্রাফট ইনষ্ট্রাক্টর (টিআর-ইলেকট্রনিক্স-টেক) এবং ক্রাফট ইনট্রাক্টর (টিআর-ল্যাব) পদে নিয়োগপ্রাপ্তদের ১ জুলাই স্ব-স্ব প্রতিষ্ঠানে যোগদানের আদেশ দেয়া হয়েছে। নিয়োগপ্রাপ্তদের যোগদানের আগে ডোপটেস্টসহ যেকোন জেলার সিভিল সার্জনের দপ্তর থেকে স্বাস্থ্য পরীক্ষার সনদ সংগ্রহের জন্য নির্দেশ দেয়া হলো। 

এর আগে গতকাল ২২ জুন বিভিন্ন সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ২ হাজার ১৮১ টি শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশের ফল প্রকাশ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, বিভিন্ন সরকারি কারিগরি প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ক্রাফট ইন্সট্রাক্টর (সপ) পদে ১ হাজার ৫৭ জন, ক্রাফট ইন্সট্রাক্টর (টিআর-ইলেকট্রনিক্স-টেক) পদে ১ হাজার ১৯ জন এবং ক্রাফট ইন্সট্রাক্টর (টেক-ল্যাব) পদে ১০৫ জন লিখিত ও মৌখিক পরীক্ষার ফলের ভিত্তিতে নিয়োগের জন্য সুপারিশ পেয়েছেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের নিয়ে উদযাপন করা হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : মুক্তিযুদ্ধমন্ত্রী শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা - dainik shiksha শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের ওপর ফের চড়াও রাজশাহী বোর্ড কর্মচারীরা ঢাবির হল খুলছে ৫ অক্টোবর - dainik shiksha ঢাবির হল খুলছে ৫ অক্টোবর এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে - dainik shiksha এসএসসি পরীক্ষা শুরু নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী - dainik shiksha আন্দোলনের ভয়ে বিশ্ববিদ্যালয় খুলছে না এ বক্তব্য হাস্যকর : শিক্ষামন্ত্রী ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী - dainik shiksha ১২ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে : প্রধানমন্ত্রী উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - dainik shiksha উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha অবৈধ সম্পদ অর্জন : সাবেক শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা please click here to view dainikshiksha website