৩৫ দিনের জন্য সাত কলেজের ক্লাস বন্ধ হচ্ছে - দৈনিকশিক্ষা

৩৫ দিনের জন্য সাত কলেজের ক্লাস বন্ধ হচ্ছে

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

রমজান, স্বাধীনতা ও জাতীয় দিবস, পূণ্য শুক্রবার, ঈদুল ফিতর, গ্রীষ্মকালীন অবকাশসহ মোট ৩৫ দিনের ছুটি পাচ্ছেন ঢাকা বিশ্বিবদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। ছুটি শুরু হবে আগামী ২৩ মার্চ (বৃহস্পতিবার) থেকে এবং শেষ হবে এপ্রিলের ২৭ তারিখ (বৃহস্পতিবার)। তবে সরকারি ছুটি ছাড়া অন্য দিন কলেজের অফিস ও বিভাগ খোলা থাকবে। 

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য।

তিনি বলেন, পবিত্র রমজান, স্বাধীনতা ও জাতীয় দিবস (২৬ মার্চ), পূণ্য শুক্রবার (৭ এপ্রিল), ইস্টার সানডে (৯ এপ্রিল), বৈসাবি ও পার্বত্য চট্টগ্রামের অন্যান্য ক্ষুদ্র নৃগোষ্ঠীর অনুরূপ সামাজিক উৎসব (১২ এপ্রিল ও ১৫ এপ্রিল), বাংলা নববর্ষ (১৪ এপ্রিল), শব-ই-কদর (১৯ এপ্রিল), জুমাতুল বিদা (২১ এপ্রিল), ঈদুল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষ্যে সাত কলেজের সব ক্লাস স্থগিত থাকবে। তবে সরকারি ছুটির দিন ছাড়া অন্য দিন অফিস ও বিভাগ খোলা থাকবে এবং দাপ্তরিক সব কার্যক্রম যথারীতি চলবে। একইসঙ্গে পূর্বঘোষিত সাত কলেজের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত কেন্দ্রে যথারীতি অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

অন্যদিকে, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ বলেন, বিষয়টি এমন নয় যে সাত কলেজের সব কার্যক্রম বন্ধ হচ্ছে। এসময়ে শুধু শিক্ষার্থীদের ক্লাস বন্ধ থাকবে। এছাড়া মাস্টার্স প্রিলি, ডিগ্রির চলমান পরীক্ষা রুটিন অনুযায়ী চলবে। পরীক্ষা চলমান থাকবে ৬ এপ্রিল পর্যন্ত। স্নাতক ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, ২০২১ সালের চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষা এবং স্নাতকোত্তর ২০১৮ ও ২০১৯ সালের চূড়ান্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষাও চলমান থাকবে ৬ এপ্রিল পর্যন্ত।

পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে - dainik shiksha পাবলিক পরীক্ষার সার্টিফিকেট সত্যায়ন অনলাইনে যাচ্ছে একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে - dainik shiksha একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে - dainik shiksha শিক্ষার্থীদের নতুন চিন্তার শক্তি অর্জন করতে হবে জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল - dainik shiksha জোরপূর্বক ভোট দেয়ার চেষ্টা: শিক্ষককে ৩ দিনের জেল শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি - dainik shiksha শিক্ষকদের আর্থিক সুরক্ষায় সর্বজনীন পেনশন: ডিজি ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ - dainik shiksha ভারতে নিখোঁজ এমপি আনারের মরদেহ উদ্ধার, আটক ১ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন - dainik shiksha শিক্ষক পদে আবেদনের সুযোগ দাবিতে নিবন্ধনধারীদের মানববন্ধন please click here to view dainikshiksha website Execution time: 0.0050830841064453