৩৮ হাজার শিক্ষক পদে নিয়োগ সুপারিশ, প্রার্থী নেই ১৫ হাজারে - কলেজ - দৈনিকশিক্ষা

৩৮ হাজার শিক্ষক পদে নিয়োগ সুপারিশ, প্রার্থী নেই ১৫ হাজারে

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তৃতীয় ধাপে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে ৩৮ হাজার ২৮৬ টি পদে নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ। এরমধ্যে ৩৪ হাজার ৬১০টি এমপিওভুক্ত পদে ও ৩ হাজার ৬৭৬টি ননএমপিও পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। আর ১৫ হাজার ৩২৫টি পদে প্রার্থী ও আবেদন না পাওয়ায় নিয়োগ সুপারিশ করা হয়নি। এর মধ্যে মহিলা কোটার ৬ হাজার ৭৭৭টি পদে মহিলা প্রার্থী পাওয়া যায়নি। আর ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন পায়নি এনটিআরসিএ। এ নিয়োগের মোট ৮৯ লাখের বেশি আবেদন জমা পড়েছিল। 

শনিবার (১৭ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা

জানা গেছে, গত বৃহস্পতিবার গভীর রাতে এমপিওভুক্ত ৩৪ হাজার ৬১০টি পদে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পেয়েছেন। আর শনিবার ভোরে ননএমপিও ৩ হাজার ৬৭৬টি পদে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পেয়েছেন। 

মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সম্পুর্ণ ডিজিটাল পদ্ধতিতে টেলিটকের স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে, যোগ্যতার ভিত্তিতে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী,  চয়েস করা শিক্ষা প্রতিষ্ঠান  এবং মেধা তালিকার ভিত্তিতে এনটিআরসির আওতায় বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এন্ট্রি লেভেলে ৩৮ হাজার ২৮৬ জন প্রার্থীকে  প্রাথমিকভাবে যোগ্য হিসেবে বিবেচনা করে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হয়েছে। তার মধ্যে এমপিও ৩৪ হাজার ৬১০ জন এবং  ননএমপি ৩ হাজার ৬৭৬ জন। 

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান, ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না পাওয়ায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়া সম্ভব হয়নি। এসব পদে পরবর্তীতে বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগের সুপারিশ করা হবে। নির্বাচিত প্রার্থীদেরকে প্রাথমিক নির্বাচনের এসএমএস দেয়া হয়েছে। পুলিশ ভেরিফিকেশনের পর তাদের নিয়োগ সুপারিশ পাঠানো হবে মর্মে আরেকটি এসএমএস দেয়া হবে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়িত হাওয়ায় অত্যন্ত স্বচ্ছভাবে এসব নিয়োগ কার্যক্রম সম্পাদন করা সম্ভব হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website