৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ - বিসিএস - দৈনিকশিক্ষা

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক |

যথাসময়ে অনুষ্ঠিত হচ্ছে ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। গতকাল বুধবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) এক বৈঠকে যথাসময়ে এই পরীক্ষা নেওয়ার ব্যাপারে মত দেওয়া হয়। আগামী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার দিন ধার্য করা হয়েছে। এতে আবেদন করেছেন চার লাখ ৭৫ হাজার প্রার্থী। তবে আগামী ৩১ মার্চ পর্যন্ত ৪৩তম বিসিএসের আবেদনের সুযোগ রয়েছে।

এই বিসিএসের আবেদনের সময় আরো বাড়বে বলে পিএসসি সূত্রে জানা গেছে। পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গত রাতে বলেন, ‘৪১তম বিসিএসের ব্যাপারে আমরা এখন পর্যন্ত আগের সিদ্ধান্তেই বহাল আছি। ফলে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি না হলে পূর্বনির্ধারিত সময়ই পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে আগামী ৩১ মার্চ পর্যন্ত ৪৩তম বিসিএসের আবেদনের সময় রয়েছে।

এই বিসিএসের আবেদনের সময়সীমা আরো বাড়তে পারে।’ জানা যায়, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। গত বছরের মার্চে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারি শুরু হয়ে যাওয়ায় তা আর সম্ভব হয়নি। বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮১৪ জনকে নিয়োগ দেওয়ার জন্য গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪৩তম বিসিএস পরীক্ষায় অংশ নিতে আগামী ৩১ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে। এরই মধ্যে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ আগামী ৬ আগস্ট নির্ধারণ করেছে পিএসসি। আগামী ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণার সঙ্গে এই সময় পর্যন্ত সব ধরনের পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ফলে বিসিএস পরীক্ষা পেছাবে বলেও জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। কিন্তু ৪১তম বিসিএসে আবেদন গ্রহণ অনেক আগেই শেষ হয়েছে, তাই তা আর পেছানো হচ্ছে না।

বুয়েটে ভর্তি আবেদন শুরু - dainik shiksha বুয়েটে ভর্তি আবেদন শুরু আড়াই বছরে কোন ক্লাস নেননি সহকারী প্রধান শিক্ষিকা - dainik shiksha আড়াই বছরে কোন ক্লাস নেননি সহকারী প্রধান শিক্ষিকা করোনা নেগেটিভ হওয়ার ২৮ দিন পর নেয়া যাবে টিকা - dainik shiksha করোনা নেগেটিভ হওয়ার ২৮ দিন পর নেয়া যাবে টিকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সাময়িক বন্ধ - dainik shiksha ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সাময়িক বন্ধ সেহরি ও ইফতারের সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সূচি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে স্কুলের কমিটি বাতিল, টাকা ফেরতের নির্দেশ - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে স্কুলের কমিটি বাতিল, টাকা ফেরতের নির্দেশ বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha বিশেষজ্ঞদের একহাত নিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ‘দ্বিতীয় ডোজ টিকা প্রাপ্তদের সনদ শিগগিরই’ - dainik shiksha ‘দ্বিতীয় ডোজ টিকা প্রাপ্তদের সনদ শিগগিরই’ সাবেক ডাকসু নেতা আখতার ২ দিনের রিমান্ডে - dainik shiksha সাবেক ডাকসু নেতা আখতার ২ দিনের রিমান্ডে দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে please click here to view dainikshiksha website