৫ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ১৩ হাজারের বেশি - দৈনিকশিক্ষা

৫ পরীক্ষার্থী বহিষ্কার, অনুপস্থিত ১৩ হাজারের বেশি

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এইচএসসি ও সমমানের পরীক্ষায় মঙ্গলবার সারাদেশে ৫ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। এদিন ১৩ হাজার ৪০৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এদিন পরীক্ষা শেষ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

মঙ্গলবার এইচএসসির পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র, জীববিজ্ঞান প্রথম পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা এবং খাদ্য ও পুষ্টি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিনে আলিমের জীববিজ্ঞান প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির উচ্চতর গণিত-২ পরীক্ষা, একাদশ শ্রেণির উচ্চতর গণিত-১ পরীক্ষা, ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-২ পরীক্ষা ও একাদশ শ্রেণির কম্পিউটার অ্যাপ্লিকেশন-১ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন এইচএসসি ও সমমান পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ৫ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ৪ জন এইচএসসি পরীক্ষার্থী ও ১ জন কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষার্থী ছিলেন। এইচএসসি পরীক্ষার্থীদের মধ্যে রাজশাহী, কুমিল্লা, বরিশাল ও ময়মনসিংহ বোর্ডের ১জন করে পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। মঙ্গলবার পরীক্ষা ছিলো ১০ লাখ ৯৩ হাজার ১১ জনের। এদের মধ্যে ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিয়েছেন ১০ লাখ ৭৯ হাজার ৬৪০ জন। অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৪০৭ জন। 

অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডের ২ হাজার ২৫৮ জন, রাজশাহী বোর্ডের ২ হাজার ২৪১ জন, কুমিল্লা বোর্ডের ৭৬৫ জন, যশোর বোর্ডের ৮৪৭ জন, চট্টগ্রাম বোর্ডের ৬৯৯ জন, সিলেট বোর্ডের ৬৮৬ জন, বরিশাল বোর্ডের ৪৯৪ জন, দিনাজপুর বোর্ডের ৯৮৮ জন, ময়মনসিংহ বোর্ডের ৫২৩ জন, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিমের ৩ হাজার ১৬৪ জন ও কারিগরি শিক্ষা বোর্ডের ৭৪২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

আগামী বৃহস্পতিবার এইচএসসির পৌরনীতি ও সুশাসন দ্বিতীয় পত্র, জীববিজ্ঞান দ্বিতীয় পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা এবং খাদ্য ও পুষ্টি দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিনে আলিমের জীববিজ্ঞান দ্বিতীয় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। এদিন কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ শ্রেণির হিসাববিজ্ঞান ও দ্বাদশ শ্রেণির বিজনেস ইংলিশ অ্যান্ড কমিউনিকেশন পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে। আর এদিন ওই বোর্ডের এইচএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের দ্বাদশ শ্রেণির পদার্থবিজ্ঞান-২ ও একাদশ শ্রেণির পদার্থবিজ্ঞান-১ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0066781044006348