৫ হাজার টাকায় ২৩ দিনের নবজাতককে বিক্রি করলেন বাবা - দৈনিকশিক্ষা

৫ হাজার টাকায় ২৩ দিনের নবজাতককে বিক্রি করলেন বাবা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |

চট্টগ্রামের হাটহাজারীতে পাষণ্ড এক বাবার বিরুদ্ধে মাত্র ৫ হাজার টাকায় ২৩ দিনের নবজাতককে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার (৩ এপ্রিল) উপজেলার গুমানমর্দ্দন ইউনিয়নে এ ঘটনা ঘটে। পরে শনিবার ব্যাপারটি জানতে পেওে স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান নবজাতকটি উদ্ধার করে।

অভিযুক্ত বাবা নুর আহাম্মদ ওই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কালা গাজী চৌধুরীর বাড়ির নজির আহাম্মদের ছেলে। সে পেশায় একজন রাজমিস্ত্রি।

জানা যায়, গত গত ১১ মার্চ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম নেয় শিশুটি। জন্মের পর মায়ের বুকের দুধ খেতে পারছিল না শিশুটি। এদিকে গুঁড়া দুধ কিনে খাওয়ানোর সামর্থ্যও ছিল না হতভাগ্য বাবার। ফলে শিশুটিকে বিক্রি করে দেয় বাবা।

এ বিষয়ে নুর আহাম্মদ বলেন, আমার পরিচিতি দুবাই প্রবাসী মো. মুছা নামের এক আত্মীয়ের মাধ্যমে অন্য একজন ব্যক্তির কাছে পাঁচ হাজার টাকায় শিশুটিকে দত্তক দিয়েছি। কারণ সংসার চালতে হিমশিম খেতে হচ্ছে। আমার সিয়াম (৫) নামে আরও এক ছেলে ও সামি (৩) নামে এক মেয়ে সন্তান আছে।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রুহুল আমীন জানান, ২৩ দিনের ছেলেকে বাবা বিক্রি করে দিয়েছেন বলে শুনে তার মা-বাবাকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমানের মাধ্যমে উপজেলায় আনা হচ্ছে। বাচ্চাটিকেও উদ্ধারের চেষ্টা চলছে।

অন্যদিকে, এ রির্পোট লেখা পর্যন্ত রাত ১০টায় ওই নবজাতকটিকে উদ্ধারের পর মা-বাবাকে নিয়ে স্থানীয় চেয়ারম্যান মুজিবুর রহমান ইউনিয়ন পরিষদে অবস্থান করছেন বলে জানান। তিনি আরও জানান, নবজাতকের বাবা এ ঘটনার জন্য সকলের কাছে লজ্জিত হয়েছেন। তাই নবজানতকে তার মায়ের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.002979040145874