৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন - কারিগরি - দৈনিকশিক্ষা

৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধি |

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে সকল সেশনের পরীক্ষা দ্রুত নিশ্চিত করার জন্য ৬ দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পলিটেকনিক শিক্ষার্থীরা। পরে তারা একই দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন। 

বুধবার সকাল ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বরিশালের সকল পলিটেকনিকের শিক্ষার্থীবৃন্দের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

বরিশাল সরকারি পলিটকনিক ইনস্টিটিউটের পাওয়ার বিভাগের ৬ষ্ঠ পর্বের পর্বের শিক্ষার্থী জোবায়ের হোসেন জুয়েলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী লুৎফর রহমান, রাহাত ইয়াসিন, সাবাব হোসেন জিসাদ ও সামিয়া আক্তার।

বক্তারা বলেন, সেশন জট কোন ভাবেই মেনে না নেয়া হবে না। হাতে-কলমে ক্লাস ছাড়া তারা পরীক্ষা দিতে ইচ্ছুক নয়। ৮ম পর্বের শিক্ষার্থীদের দ্রুত মৌখিক পরীক্ষা গ্রহন ও ফল প্রকাশ, ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের সংক্ষিপ্ত সিলেবাসে দ্রুত পরীক্ষা বাস্তবায়ন, এসএসসি ও এইচএসসি’র মতো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ এবং কারিগরি শিক্ষার মনোন্নয়নে দ্রুত যুগপোযোগী পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের কাছে দাবী জানান বক্তারা। 

মানববন্ধন শেষে একই দাবিতে একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে যান পলিকেটনিক শিক্ষার্থীরা। এ সময় জেলা প্রশাসক বরাবর ৬ দফা দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস শিক্ষার্থীদের স্মারকলিপি গ্রহণ করেন।

এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website