৭৬ প্রাথমিক বিদ্যালয় মেরামতে ১ কো‌টি ৩৫ লাখ টাকা বরাদ্দ - স্কুল - দৈনিকশিক্ষা

৭৬ প্রাথমিক বিদ্যালয় মেরামতে ১ কো‌টি ৩৫ লাখ টাকা বরাদ্দ

য‌শোর প্রতিনিধি |

য‌শো‌রের চৌগাছার ৭৬টি সরকারি প্রাথ‌মিক বিদ্যাল‌য়ের ক্ষুদ্র মেরাম‌ত কা‌জের জন্য এক কো‌টি ৩৫ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ দি‌য়ে‌ছে সরকার। ২০১৯-২০ অর্থ বছ‌রে পিই‌ডি‌পি-৪ প্র‌কল্পের আওতায় উপ‌জেলার ৫২টি স্কুল মেরাম‌তের জন্য স্কুল প্র‌তি দুই লাখ টাকা ক‌রে মোট এক কো‌টি চার লাখ টাকা দেয়া হ‌য়ে‌ছে। আর রাজস্বখাত থে‌কে ১৮টি বিদ্যালয় মেরাম‌তের জন্য বিদ্যালয় প্র‌তিটিকে এক লাখ ৫০ হাজার টাকা ক‌রে মোট ২৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হ‌য়ে‌ছে। দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন উপ‌জেলা প্রথমিক শিক্ষা অফিসার  মোস্তা‌ফিজুর রহমান।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, পিই‌ডি‌পি-৪ প্র‌কল্পের আওতায় বরাদ্দপ্রাপ্ত বিদ্যালয়গু‌লো হ‌লে, ফুলসারা,‌ সিংহঝু‌লি, গরীবপুর, জাহাঙ্গীরপুর, পাশা‌পোল, হাউ‌লি, পলুয়া, শাহাজাদপুর, কা‌বিলপুর,‌৷ চৌগাছা ম‌ডেল, মুক্তদহ, ইছাপুর,‌ নিউ আড়কা‌ন্দি, মাড়ুয়া, যাত্রাপুর,‌ দে‌বিপুর, কমলাপুর, মাধবপুর,৷ গয়ড়া, আন্দার‌কোটা, কংশারীপুর, কাটগড়া কু‌ঠি, বল্লভপুর, দ‌ক্ষিন বল্লভপুর, নারায়ণপুর, বড়খানপুর, বা‌দেখানপুর, চাঁদপাড়া, রঘুনাথপুর, বু‌ড়িন্দীয়া, কু‌ষ্টিয়া ফ‌তেপুর, ভাদড়া, উ‌জিরপুর, স্বর্পরাজপুর,‌ নিয়ামতপুর, হাজীপুর, কোমরপুর, বক‌শিপুর, ব‌হিলা‌পোতা, চুটারহুদা, জিওলগা‌ড়ি, গদাধারপুর, দেবালয়, বা‌জে খ‌ড়িঞ্চা, বাঘারদা‌ড়ি, পাঁচবা‌ড়িয়া, মাংগীরপাড়া, কু‌লিয়া, দ‌ক্ষিন রামকৃষ্নপুর, ছোট কাকু‌ড়িয়া ,বা‌টিকামা‌রি ও আফরা সরকারি প্রথমিক বিদ্যালয়। 
 
রাজস্ব খাত থে‌কে ১৮টি বিদ্যালয় মেরাম‌তের জন্য বিদ্যালয় প্র‌তি এক লাখ ৫০ হাজার টাকা ক‌রে মোট ২৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হ‌য়ে‌ছে।এরমধ্য রয়েছে মা‌লিগা‌তি, আড়কা‌ন্দি, রাজাপুর, আজমতপুর, মাধবপুর উত্তরপাড়া, সুখপুকু‌রিয়া, বল্লভপুর, আন্দু‌লিয়া, চন্দ্রপাড়া, স্বরুপদাহ, চাঁদপুর,‌ কোটালীপুর ও পা‌তি‌বিলা,‌ হোগলডাঙ্গা,‌ কোটালীপুর, চাঁদপুর, পাঁচনামনা ও হায়াতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এছাড়া কাটগড়া সপ্রা‌বির জন্য ৬০ হাজার টাকা, স্বরুপদাহ সপ্রা‌বির জন্য ৭০ হাজার টাকা, মাধবপুর সরকারি প্রা‌থমিক বিদ্যালয়ের জন্য ৩০ হাজার টাকা, পা‌তি‌বিলা মাধবপুর সরকারি প্রা‌থমিক বিদ্যালয়ের জন্য ৭০ হাজার টাকা, গয়ড়া মাধবপুর সরকারি প্রা‌থমিক বিদ্যালয়ের জন্য ৮০ হাজার টাকা ও চন্দ্রপাড়া মাধবপুর সরকারি প্রা‌থমিক বিদ্যালয়ের জন্য এক লাখ টাকা বরাদ্দ দেয়া হ‌য়ে‌ছে। 

প্রাথমিক শিক্ষা অ‌ফিসার মোস্তা‌ফিজুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে আরও ব‌লেন, কাজ শেষ করার আ‌গে কাউ‌কে টাকা দেয়া হ‌বে না। আ‌মি শতভাগ কাজ ক‌রে নেয়ার জন্য সর্বাত্তক চেষ্টা কর‌ছি। আশা করছি সকল প্রতিষ্ঠান প্রধানরা সততার সাথে মেরামত কাজ সমাপ্ত করেই বিল নিতে আসবেন। তিনি আরও বলেন এলজিইডির সাথে চুক্তি অনুযায়ী এসব ক্ষুদ্র মেরামতগুলোর জন্য বিনামূল্যে প্রাক্কলন তৈরি করে দেয়ার কথা। বরাদ্দের টাকা জুন মাসের শেষ দিকে আসায় এখনো বিদ্যালয়গুলোতে মেরামত কাজ চলছে।

নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা - dainik shiksha নাছির মাহমুদসহ ৬ জনের বিরুদ্ধে পরীমণির মামলা পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান - dainik shiksha পরীক্ষা পেছাতে পারে পাঁচ-ছয় মাস তবু অটোপাস নয় : চেয়ারম্যান দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন ৩০ শতাংশ ছাড়ে ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী - dainik shiksha ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ৮০ ভাগ শিক্ষার্থীই অনলাইনে পরীক্ষায় অনাগ্রহী শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের - dainik shiksha শিক্ষামন্ত্রীও এক বছর ছুটিতে গেলে দেশের কী ক্ষতি হবে, প্রশ্ন মিলনের আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha আগামী বছরের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? - dainik shiksha পরীমণিকে নির্যাতনকারী কে এই নাছির মাহমুদ? পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha পরীক্ষা এক বছর না দিলে ক্ষতি হবে না : শিক্ষামন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩০ জুন পর্যন্ত ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ৬ষ্ঠ-৯ম শ্রেণির শিক্ষার্থীদের ষষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ please click here to view dainikshiksha website