‘জাতীয় বিশ্ববিদ্যালয় ও কারিগরির পরীক্ষা মাসখানেক পর’ - কলেজ - দৈনিকশিক্ষা

‘জাতীয় বিশ্ববিদ্যালয় ও কারিগরির পরীক্ষা মাসখানেক পর’

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও কারিগরি শিক্ষার পরীক্ষাগুলো মাসখানেক পর নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

বুধবার (২৫ নভেম্বর) ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, কারিগরি শিক্ষা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসব পরীক্ষাগুলো আটকে রয়েছে সে সব পরীক্ষা নেওয়ার ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি।

আশাকরি মাসখানেক পরেই পরীক্ষাগুলো নিয়ে নিতে পারবো। এসব পরীক্ষার পরীক্ষার্থী কম। সারাদেশে একেক কেন্দ্রে ভাগ ভাগ করে আমরা পরীক্ষাগুলো নিতে পারবো পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে।


 
শিক্ষার্থীদের উদ্দেশ্য শিক্ষামন্ত্রী বলেন, আপনার প্রস্তুতি নেন মাসখানেক। চূড়ান্ত পর্যায়ে অটোপাস দেওয়া সম্ভব না। এইসএসসি অটোপাস হয়েছে তাতে অনেকে লিখেছেন, অটোপাস দিতে হবে। মনে রাখতে হবে আরও একটি পরীক্ষা দিয়ে তাদের ভর্তি হতে হবে। হয়তো অনেকে এখানেই শেষ করে কর্মজীবনে প্রবেশ করবেন। তাই পরীক্ষাগুলো ছাড়া আপনাদের অটোপাস দেওয়া হয়, তাহলে কর্মজীবনে বাধা সৃষ্টি হবে।
 
শিক্ষামন্ত্রী বলেন, আপনারা যাতে প্রস্তুতি নিতে পারেন সে কারণে মাসখানেক সময় দিয়েই সূচি ঘোষণা করা হবে।
 
করোনা মহামারির কারণে গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বন্ধ ঘোষণা করা আছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফাইনালের কিছু পরীক্ষা হয়নি। কারিগরিতেও কিছু পরীক্ষা বাকি রয়েছে। শিক্ষার্থীরা পরীক্ষা গ্রহণের দাবি জানিয়ে আসছেন।
 

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website