‘শিক্ষকদের বিবেক-বুদ্ধি দিয়ে চলতে হবে’ - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

‘শিক্ষকদের বিবেক-বুদ্ধি দিয়ে চলতে হবে’

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, শিক্ষকরা জাতির মেরুদন্ড। তাদের বিবেক বুদ্ধি দিয়ে চলতে হবে। কারণ সমাজের মানুষ ও শিক্ষাথীরা শিক্ষকদের আদর্শ লালন-পালন করে। গতকাল মঙ্গলবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ময়মনসিংহ ল্যাবরেটরি সরকারি উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) গুরুত্বপুর্ণ একটি সংগঠন। সংগঠনটি গঠনতন্ত্র মোতাবেক ময়মনসিংহ জেলা কমিটি গঠন করা হবে এটাই প্রত্যাশা করি। আগামী একমাসের মধ্যে গঠনতন্ত্র মোতাবেক একটি কমিটি গঠনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন মেয়র টিটু।

সম্মেলনের আহ্বায়ক ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক আঞ্জুমান আরামহ অনেকে। 

মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম বলেন, আমরা শিক্ষকদের দ্বিধা বিভক্তি দেখতে চায় না। সুষ্টু গণতান্ত্রিক পদ্ধতি একটি কমিটি গঠনের সার্বিক সহযোগিতা ও পরামর্শ দেন। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, গণতন্ত্রের বিকল্প নেই। সংগঠন নিয়ে শিক্ষকদের দ্বিধা বিভক্তি সমাজ এটা মেনে নিবে না। তাদের কাছ থেকে মানুষ শিখবে। আশাকরি মেয়রের নেতৃত্বে ১৫দিনের মধ্যে একটি কমিটি গঠনের মাধ্যমে সুন্দর পরিবেশ ফিরে আসবে। 

গত ১৪ জানুয়ারি একটি জেলা কমিটি গঠন করা হয়। এতে একাংশের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। তারা পুনরায় নতুন করে কমিটি গঠনের দাবিতে সম্মেলনের আয়োজন করে। উপস্থিত অতিথিদের আলাপ আলোচনার মাধ্যমে উভয় পক্ষের সম্মতিতে গঠনতন্ত্র মোতাবেক একটি সুন্দর কমিটি গঠনের পরামর্শ দেন। 

বাসমাশিস ময়মনসিংহ অঞ্চলের সাধারণ সম্পাদক মাসরুরুল হক তানভীর বলেন, বাসমাশিস মহান মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ শিক্ষকদের প্রাণপ্রিয় প্লাটফরম। এখানে অগণতান্ত্রিক ও  অগঠনতান্ত্রিক পন্থায় কমিটি গঠনের সুযোগ নেই। আমি আশাকরি উপস্থিত নেতারা ও কেন্দ্রীয় নেতাদের নির্দেশনায় গঠনতন্ত্র মেনে জেলা কমিটি গঠন করা হবে।

বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha বিধিনিষেধ গতবারের চেয়ে কঠিন হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না - dainik shiksha কঠোর লকডাউনে যা করা যাবে, যা করা যাবে না ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন - dainik shiksha ফোনে আড়িপাতার তালিকায় ব্রিটিশ-বাংলাদেশি মঞ্জিলা পলা উদ্দিন কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে - dainik shiksha কারিগরি এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে ২৬ জুলাই থেকে কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন - dainik shiksha কলেজছাত্রী মুনিয়ার মৃত্যু : বসুন্ধরার এমডিকে অব্যাহতি দিয়ে চূড়ান্ত প্রতিবেদন বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম - dainik shiksha বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নতুন ফরম করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির - dainik shiksha করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির please click here to view dainikshiksha website