বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে যুক্তরাজ্যের ম্যানচেস্টার - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে যুক্তরাজ্যের ম্যানচেস্টার

নিজস্ব প্রতিবেদক |

Manchesterবাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তিসহ স্নাতকোত্তর পড়ার সুযোগ দিচ্ছে যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়। শিক্ষাবৃত্তির আওতায় থাকছে পূর্ণ টিউশন ফি, যাতায়াত খরচ ও আবাসন ব্যয়।

আবেদনের যোগ্যতা হিসেবে বলা হয়েছে, শিক্ষার্থীকে বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক হতে হবে, বিদেশি কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ে থাকলে তা অযোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে। এ ছাড়া আইএলটিএস কোর্সে ন্যূনতম ৬ দশমিক ৫ স্কোর থাকতে হবে।

বিজ্ঞান ও প্রকৌশলবিষয়ক কোর্সে ৭০ শতাংশ নম্বরসহ স্নাতক পাস হতে হবে, শিক্ষা ও সামাজিক বিজ্ঞানের কোর্সে আগ্রহী হলে ৫৫ শতাংশ নম্বর পেয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। আবেদন করা যাবে ১৩ মার্চের মধ্যে।

বিস্তারিত জানতে ভিজিট করুন  http://bit.ly/1wfNclU

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ - dainik shiksha স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি - dainik shiksha ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ - dainik shiksha স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের - dainik shiksha হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা please click here to view dainikshiksha website