মেলবোর্নে বাংলাদেশি ছাত্রী গ্রেপ্তার - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

মেলবোর্নে বাংলাদেশি ছাত্রী গ্রেপ্তার

দৈনিকশিক্ষা ডেস্ক |

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাতের দায়ে এক বাংলাদেশি তরুণীকে গ্রেফতার করা হয়েছে। ২৬ বছর বয়সী তরুণীর নাম মোমেনা সোমা। তার বিরুদ্ধে ইসলামিক স্টেটের (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে হামলার অভিযোগ আনা হয়েছে। গতকাল অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম এসবিএস নিউজ এ তথ্য জানিয়েছে। পুলিশ জানিয়েছে, মোমেনা সোমা ১ ফেব্রুয়ারি স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে যান। লাটরবি ইউনিভার্সিটির ছাত্রী সোমা মিলি পার্কের ক্যালিসটেমন রাইস এলাকায় আহত ওই ব্যক্তির বাড়ির একটি কক্ষ ভাড়া নেন।

স্থানীয় সময় শুক্রবার বিকাল সাড়ে চারটায় স্থানীয়রা হট্টগোলের শব্দ পেয়ে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ আহত অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে। পুলিশ আরও জানিয়েছে, ওই ব্যক্তি ঘুমিয়ে থাকার সময় কালো বোরকা পরিহিত মোমেনা তার ওপর ছুরি নিয়ে হামলা চালিয়েছিল। এতে তার কাঁধে ক্ষতের সৃষ্টি হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তার অপারেশন হয়েছে। বর্তমানে তিনি স্থিতিশীল অবস্থায় আছেন। হামলার সময় বাড়িতে ওই ব্যক্তির পাঁচ বছরের কন্যা থাকলেও তার কোনো ক্ষতি হয়নি। সোমাকে গতকাল মেলবোর্নের ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে তার পক্ষে জামিন আবেদন করা হয়নি। ২ মে তার পরবর্তী হাজিরার তারিখ নির্ধারণ করা হয়েছে।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় সবচেয়ে ধনী নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের তহবিলে দেড় হাজার কোটি টাকা - dainik shiksha সবচেয়ে ধনী নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের তহবিলে দেড় হাজার কোটি টাকা শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মনিটরিং স্থগিত - dainik shiksha শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট মনিটরিং স্থগিত শিক্ষকদের বেতন আরও বাড়ানো উচিত : জাতিসংঘ - dainik shiksha শিক্ষকদের বেতন আরও বাড়ানো উচিত : জাতিসংঘ ২৪ বিশ্ববিদ্যালয়কে ভুয়া ঘোষণা, বেশিরভাগই উত্তরপ্রদেশে - dainik shiksha ২৪ বিশ্ববিদ্যালয়কে ভুয়া ঘোষণা, বেশিরভাগই উত্তরপ্রদেশে কারিগরি শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় আইনের অধ্যাপকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা - dainik shiksha আইনের অধ্যাপকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা please click here to view dainikshiksha website