শিক্ষিকার নগ্ন ছবি চুরি, বরখাস্তও হলেন তিনি - বিবিধ - Dainikshiksha

শিক্ষিকার নগ্ন ছবি চুরি, বরখাস্তও হলেন তিনি

দৈনিক শিক্ষা ডেস্ক |

stealing+nude+pic+from+teacher's+phone

শিক্ষিকার ফোন থেকে নগ্ন ছবি চুরি ও ইন্টারনেটে প্রকাশের পর ওই শিক্ষিকাকেই বরখাস্ত করা হয়েছে। আর যে ছাত্র এই কাণ্ড ঘটিয়েছে তার কোনো শাস্তি হয়নি এখনও। ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনার ইউনিয়ন কাউন্টি হাই স্কুলে। ১৬ বছর বয়স্ক শিক্ষার্থীর ওই কাণ্ডে শিক্ষিকাকে পদত্যাগের নির্দেশ দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট জানিয়েছে, স্কুলটির মেকাট্রনিক্স (যন্ত্রপ্রকৌশল, তড়িৎ প্রকৌশল আর কম্পিউটার প্রোগ্রামিং) বিষয়ের শিক্ষিকা লেই অ্যান আর্থার তার ফোনটি ক্লাসরুমের ডেস্কে ফেলে রেখে যান। কিছুক্ষণ পর তিনি ফিরে আসেন। কিন্তু যা ঘটার তা ততক্ষণে ঘটে গেছে। তার অনুপস্থিতিতে তার ফোন থেকে তারই একটি অর্ধনগ্ন ছবি চুরি করে তা অনলাইনে ছেড়ে দেয় ওই শিক্ষার্থী।

ইউনিয়ন কাউন্টি স্কুলের ভারপ্রাপ্ত সুপারইনটেনডেন্ট ডেভিড ইউব্যাংক্স নিউ ইয়র্ক টাইমস-কে জানান, আর্থার প্রায়ই শিক্ষার্থীদের তার ফোন ব্যবহারের অনুমতি দিতেন। তারপরও তিনি কী করে এমন একটি ছবি ফোনে রাখলেন সে প্রশ্ন তোলেন তিনি।

ওই শিক্ষিকাকে পদত্যাগের নির্দেশ দেওয়ার সঙ্গে, ঐ শিক্ষার্থীকে কম্পিউটার অপরাধ ও ‘ভয়েরিজম’-এর অভিযোগে অভিযুক্ত করা হয়েছে এবং এ বিষয়ে তদন্ত চলছে। ‘ভয়েরিজম’ বলতে কাউকে নগ্ন বা কারে সঙ্গে ঘনিষ্ট অবস্থায় দেখে তৃতীয় কোনো ব্যাক্তির যৌন আকাঙ্ক্ষা মেটানোকে বোঝায়। তবে, অভিযোগে এই শিক্ষার্থীকে ‘অপ্রাপ্তবয়স্ক’ বলা হয়েছে।

এ সপ্তাহের শুরুতে আর্থারের পুনঃনিয়োগের দাবিতে স্কুলের শিক্ষার্থীরা পিটিশন দাখিল করে। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তাদের অবস্থানে অটল থাকে।

এ প্রসঙ্গে স্থানীয় টিভি স্টেশনগুলোতে দেওয়া সাক্ষাতকারে আর্থার জানান, এখানে স্পষ্টভাবেই তার গোপনীয়তা খর্ব হয়েছে। ওই স্কুলে ফিরে যাওয়ায় তার কোনো আগ্রহই নেই। ওই শিক্ষার্থীর প্রতি কোনো প্রকার বিদ্বেষ পোষণ করছেন না বলেও জানান তিনি।

জেএসসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী - dainik shiksha জেএসসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী এসএসসি-এইচএসসি পরীক্ষা সময়মতো হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা সময়মতো হবে : শিক্ষামন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের নির্দেশ - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের পূর্ণ নাম ব্যবহারের নির্দেশ পরিবারে কারো করোনার লক্ষণ থাকলে সব শিক্ষক-শিক্ষার্থীকে টেস্ট করাতে হবে - dainik shiksha পরিবারে কারো করোনার লক্ষণ থাকলে সব শিক্ষক-শিক্ষার্থীকে টেস্ট করাতে হবে প্রধানমন্ত্রীকে সম্মানসূচক ডিগ্রি দেওয়ার উদ্যোগ নেবে ঢাবি - dainik shiksha প্রধানমন্ত্রীকে সম্মানসূচক ডিগ্রি দেওয়ার উদ্যোগ নেবে ঢাবি শিক্ষাভবনে অনিয়ম : শিক্ষকদের টাইম স্কেল পাইয়ে দিতে কোটি টাকার চাঁদাবাজি - dainik shiksha শিক্ষাভবনে অনিয়ম : শিক্ষকদের টাইম স্কেল পাইয়ে দিতে কোটি টাকার চাঁদাবাজি ১৪ ছাত্রের চুল কাটার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা - dainik shiksha ১৪ ছাত্রের চুল কাটার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা কোষাধ্যক্ষ নিয়োগে নথি জালিয়াতি : অবসরপ্রাপ্ত কমোডর সালামকে গ্রেফতারের নির্দেশ - dainik shiksha কোষাধ্যক্ষ নিয়োগে নথি জালিয়াতি : অবসরপ্রাপ্ত কমোডর সালামকে গ্রেফতারের নির্দেশ please click here to view dainikshiksha website