কেমব্রিজ ছাত্রীদের কাণ্ড - বিদেশে উচ্চশিক্ষা - দৈনিকশিক্ষা

কেমব্রিজ ছাত্রীদের কাণ্ড

দৈনিক শিক্ষা ডেস্ক |

Cambrzeকেমব্রিজ ইউনিভার্সিটির ছাত্র ও ছাত্রীদের এক ফ্যাশন শো নিয়ে ব্যাপক শোরগোল হচ্ছে বৃটেনে। এ শোতে অংশ নেয়া ছাত্র ও ছাত্রীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তারা যে পোশাকে মঞ্চে উঠলেন তা নিয়ে বিস্তর সমালোচনা। কেমব্রিজ কর্ন এক্সচেঞ্জে শনিবার এ শো আয়োজন করা হয়।

বৃটিশ মিডিয়ায় এ সংক্রান্ত অনেক ছবি প্রকাশ হয়েছে। তাতে দেখা যায়, ক্যাটওয়াকে অংশ নেয়া শিক্ষার্থীরা তাদের শরীরের স্পর্শকাতর অঙ্গগুলোকে কোনমতে ঢেলে রেখেছেন। আবার কোন ছবিতে ছাত্রীকে দেখা যায় স্বচ্ছ পোশাক পরিহিত অবস্থায়। এর ভিতর দিয়ে শরীরের স্পর্শকাতর অংশগুলো স্পষ্ট হয়ে ফুটে উঠেছে। একটি পত্রিকা লিখেছে, এর মধ্য দিয়ে অভিজাত ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নগ্নতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন।

ওই শোতে উপস্থিত ছিলেন প্রায় এক হাজার অতিথি। তাদের সামনে এমন ফ্যাশন শো রীতিমতো অবাক করেছে সবাইকে। গনভিলের হিস্টারি অব আর্ট এবং সেইয়াস কলেজের চাত্রী পিপা বুল (২০)।

যেসব ছাত্রী ওই শোতে নগ্নতার প্রকাশ ঘটিয়েছেন তার অন্যতম তিনি। পিপা বুল ছিলেন টপলেস। তিনি ছিলেন একটি ব্লু জ্যাকেট পরা। তবে তা এতটাই স্বচ্ছ ছিল যে, তার শরীরের প্রতিটি ভাঁজ স্পষ্ট হয়ে উঠেছে।

ফ্যাশন শোতে অংশ নেয়া আরেক ছাত্রী সেন্ট ক্যাথেরিনস কলেজে অ্যাংলো স্যাক্সন নরস অ্যান্ড সেলটিক পড়ুয়া সেলিয়া মেন্ডেজ-জনস (১৯)। তিনি পরেছিলেন লম্বা কালো ড্রেস, যার পশ্চাৎদেশে কোন কাপড় ছিল না। এ ছাড়া আরেকটি ছবিতে দেখা যায়, তিনি পরেছেন জাম্পস্যুট। এতে তিনি জীবনের শ্রেষ্ঠ সম্পদকে যেন উন্মোচন করার প্রতিযোগিতা করেন। শোতে অংশ নেন ১৯ বছর বয়সী ছাত্র জুনাস কালদা। তিনি পিটারহাউজে গণিত নিয়ে পড়াশোনা করেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তিতে রিলিজ স্লিপে আবেদন যেভাবে স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ - dainik shiksha স্কুল বন্ধ থাকাকালে সন্তানদের আচরণ খিটমিটে ছিল : জরিপ ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি - dainik shiksha ঘুষ কেলেঙ্কারিতে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তাই বরিশালের ডিডি যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা - dainik shiksha যশোর বোর্ডের চেয়ারম্যান-সচিবসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ - dainik shiksha স্কুলশিক্ষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরি করার অভিযোগ পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ঘর তৈরি করে দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর : স্বরাষ্ট্রমন্ত্রী হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের - dainik shiksha হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রকে অপহরণ-জোর করে বিয়ে, তরুণীর বিরুদ্ধে মামলা please click here to view dainikshiksha website