বিহারের উচ্চমাধ্যমিকে প্রথম হওয়া সেই রুবি রায় গ্রেফতার - বিবিধ - Dainikshiksha

বিহারের উচ্চমাধ্যমিকে প্রথম হওয়া সেই রুবি রায় গ্রেফতার

দৈনিক শিক্ষা ডেস্ক |

ভারতের বিহার অঙ্গরাজ্যের উচ্চমাধ্যমিকের ফলে শীর্ষস্থান অর্জনকারী শিক্ষার্থী রুবি রায়কে গ্রেফতার করা হয়েছে। চলতি মাসের শুরুর দিকে প্রতারণার অভিযোগ আনা হয় এই শিক্ষার্থীর বিরুদ্ধে। ঘটনার তদেন্ত স্পেশাল টাস্ক ফোর্সের সদস্যরা বিহারের এই শিক্ষার্থীকে গ্রেফতার করেছে।

কলা অনুষদ থেকে শীর্ষস্থান অর্জনকারী রুবি রায় (১৭) দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, রাষ্ট্রবিজ্ঞানে রান্না শেখানো হয়। এরপর রায়সহ আরো কয়েক শীর্ষ শিক্ষার্থীর ফের পরীক্ষা নেয় স্থানীয় প্রশাসন।

বিজ্ঞান অনুষদ থেকে বিহারে শীর্ষস্থান অধিকারী আরেক শিক্ষার্থীর কাছে জানতে চাওয়া হয় পানি এবং এর সংকেত এইচ-২০’র মধ্যে সম্পর্ক কী? ওই শিক্ষার্থীও এর উত্তর দিতে পারেননি।

দ্বিতীয় দফায় পরীক্ষায় বসানো হয় রুবি রায়সহ অন্য শীর্ষ শিক্ষার্থীদের। পরে খাতা পর্যালোচনার পর তার ফল রুবি রায়ের ফল বাতিল করে।

এর আগে, চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলে অসঙ্গতি সামনে এলে ৮ জুন চেয়ারম্যান পদ ছাড়েন লোকেশ্বর। এরপর লোকেশ্বর এবং তার স্ত্রী আত্মগোপন করেন। ১৫ জুন লোকেশ্বরকে আত্মসমর্পনের নির্দেশ দেন বিহারের একটি আদালত।

গত ২০ জুন অর্থের বিনিময়ে উচ্চ মাধ্যমিকের ফল জালিয়াতির অভিযোগে বিহার শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়। ওইদিন উত্তরপ্রদেশের বারাণসী থেকে শিক্ষাবোর্ড চেয়ারম্যান লোকেশ্বর প্রসাদ সিং এবং তার স্ত্রী ঊষা সিংকে গ্রেফতার করে পুলিশ।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় ১৪ আগস্টের মধ্যে এক কোটি টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী - dainik shiksha ১৪ আগস্টের মধ্যে এক কোটি টিকা দেয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার্থীদের যেসব অ্যাসাইনমেন্ট সংশোধন - dainik shiksha এসএসসি পরীক্ষার্থীদের যেসব অ্যাসাইনমেন্ট সংশোধন সব স্কুল-কলেজ একদিন পর পর পরিষ্কার করার নির্দেশ - dainik shiksha সব স্কুল-কলেজ একদিন পর পর পরিষ্কার করার নির্দেশ এমপির বিরুদ্ধে অধ্যাপকের জিডি - dainik shiksha এমপির বিরুদ্ধে অধ্যাপকের জিডি চাচার ঋণে স্কুলছাত্রীর বৃত্তির টাকা আটকে দিলো ব্যাংক - dainik shiksha চাচার ঋণে স্কুলছাত্রীর বৃত্তির টাকা আটকে দিলো ব্যাংক টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে শিক্ষকদের - dainik shiksha টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে শিক্ষকদের সরকারি কলেজের ৬৬ শিক্ষককে বদলি - dainik shiksha সরকারি কলেজের ৬৬ শিক্ষককে বদলি please click here to view dainikshiksha website