স্কুলে ফিরল সিডনির শিক্ষার্থীরা - স্কুল - দৈনিকশিক্ষা

স্কুলে ফিরল সিডনির শিক্ষার্থীরা

দৈনিকশিক্ষা ডেস্ক |

অস্ট্রেলিয়ার সিডনিতে প্রায় চার মাস পর স্কুলে ফিরেছে শিক্ষার্থীরা। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন চলছিল নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

করোনার উন্নতি হওয়ায় ও টিকা কার্যক্রমের অগ্রগতির কারথে গত সপ্তাহে লকডাউন তুলে নেয়া হয় সেখানে। জুনের পর থেকেই ডেল্টা ভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় কঠোর লকডাউন শুরু হয় অস্ট্রেলিয়ায়।

তবে সিডনির ৮০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনতে পারায় ধীরে ধীরে লকডাউন শিথিল করতে থাকে প্রশাসন। টিকাগ্রহণকারীরা এখন থেকে  ব্যবসায় প্রতিষ্ঠান, পাব ও জিমে যেতে পারবেন। বিয়ে বা বড় অনুষ্ঠানগুলোতে যেতেও আর কোন বাধা নেই সিডনিতে।

এদিকে ভিক্টোরিয়া রাজ্যের রাজধানী মেলবোর্নে শুক্রবার থেকে লকডাউন শেষ হবে। শহরের ৭০ শতাংশ মানুষকে টিকা দেয়া সম্ভব হওয়ায় আর লকডাউন থাকছেনা  সেখানে। এদিক রাশিয়ায় নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৯৯৭ জনের। দেশটিতে মোট মৃত্যু দুই লাখ ২৩ হাজারের বেশি। মোট করোনা শনাক্ত হয়েছে ৭৯ লাখের বেশি।

২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website